English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বর্ণাঢ্য আয়োজনে ইতালিতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত

- Advertisements -

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ইতালিতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ইতালিতে এই প্রথম আন্তর্জাতিক মানের ইংলিশ মিডিয়াম স্কুল দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ নানা কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে শিক্ষকদের প্রতি ছাত্রছাত্রীরা শ্রদ্ধা জানায়।

Advertisements

প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাজী মোঃ জসিম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক রনি আহমেদ, ভাইস চেয়ারম্যান মিঠু আহমেদ ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুজন খান বক্তব্য রাখেন।

স্কুলের চেয়ারম্যান হাজী মোঃ জসিম উদ্দিন বিশ্বাস সকল শিক্ষকদের প্রতি শ্রদ্ধা ও অভিনন্দন জানান। বলেন, পিতা-মাতার পরেই শিক্ষকদের অবস্থান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুজন খান ছাত্রছাত্রীদের শিক্ষকদের প্রতি সম্মান দেখানোয় তাদের প্রতি আরো দায়িত্বশীল হবার সুযোগ রয়েছে বলে মন্তব্য করেন। এ উপলক্ষে শিশু কিশোররা সংগীত নৃত্যসহ নানা অনুষ্ঠানমালায় অংশগ্রহণ করে। তারা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
বিশ্ব শিক্ষক দিবসের এই অনুষ্ঠানে চেয়ারম্যানের সহধর্মিনী মোমেনা আক্তার নিলি ছাড়াও এডমিন অফিসার আব্দুল্লাহ আল নোমান, হেড অফ সাইন্স এফেয়ার্স নাফিসা আক্তার, বোর্ড সেক্রেটারি নওশীন সুলতানা, কো-ফাউন্ডার এবং পরিচালক আফিয়া জেহিন সিদ্দিকা, পরিচালক মরিয়ম সাজিদা, প্রাইমারি কো-অর্ডিনেটর মিসেস সিলভী, হেড অফ ইংলিশ ল্যাঙ্গুয়েজ এন্ড লিটারেচার মিস এরিনা, হেড অফ ইনফরমেশন টেকনোলজি সেহরিস আসাদ, হেড অফ ন্যাচারাল সায়েন্স মিসেস দীপিকা এবং অভিভাবকদের মধ্যে আব্দুল মজিদ বাবুল ও এমডি কামাল হোসেন উপস্থিত ছিলেন। শিক্ষক শিক্ষিকা এবং ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

Advertisements

বিশ্বের সকল শিক্ষকদের প্রতি অভিনন্দন জানিয়ে হাজী মোঃ জসিম উদ্দিন বলেন, আজকের এই বিশেষ দিনটি যে আমরা বিশ্বের সকল শিক্ষকদের অভিনন্দন জানাচ্ছি এবং আমরা আশা করি তারা তাদের ছাত্র-ছাত্রীদের সুশিক্ষা দানের মাধ্যমে ইতিহাস সৃষ্টি করবেন ‌

এই স্কুল এবং কলেজের ছাত্রছাত্রীরা শিক্ষকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কথা বলেন, ইতালি প্রবাসী বাংলাদেশীদের সুশিক্ষায় গড়ে তোলার লক্ষ্য নিয়ে রোমে প্রতিষ্ঠা করা হয়েছে এই ইংলিশ মিডিয়াম স্কুল। এখানে বর্তমানে শতাধিক ছাত্র-ছাত্রী বিভিন্ন ক্লাসে অধ্যায়ন করছেন। ইতালি প্রবাসী বাংলাদেশী ছাড়াও পাকিস্তান শ্রীলঙ্কা ভারতসহ বিভিন্ন দেশের ছাত্র-ছাত্রীরা এখানে অধ্যয়ন করছেন। দিন দিন প্রবাসী বাংলাদেশীদের আগ্রহ বাস বাড়ছে এই স্কুলের প্রতি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন