English

35 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনায় কানাডায় স্ত্রীসহ প্রাণ হারালেন মুক্তিযোদ্ধা

- Advertisements -

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কৃতি সন্তান, দৈনিক মাতৃভূমি পত্রিকার সাবেক প্রকাশক ও নবীগঞ্জ কীর্তি নারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাশ (৮২) ও তাঁর স্ত্রী সুপর্ণা দাশ (৭০) কানাডায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। বাংলাদেশ সময় শনিবার (৬ আগস্ট) ভোরে কানাডার ভ্যানকুভারে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

Advertisements

মেজর (অব.) সুরঞ্জন দাসের আত্মীয় নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা এই তথ্য নিশ্চিত করে জানান, তাদের মরদেহ দেশে আনা হবে কিনা তা নিয়ে আলোচনা হচ্ছে। এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

সুরঞ্জন দাশ নবীগঞ্জ উপজেলার ঘুমঘুমিয়া গ্রামের বাসিন্দা। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধ শুরুর সময় তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। পরে তিনি ভারতের মেঘালয়ে অবস্থিত ইকো-ওয়ান ক্যাম্পে প্রশিক্ষণ নিতে সীমান্ত পাড়ি দিয়ে ৫ নং সেক্টরের অধীনে মুক্তিবাহিনীতে যোগ দেন। পাকিস্তানী সেনারা তার বাড়ী-ঘরে হামলা চালিয়ে সবকিছু জ্বালিয়ে দেয় এবং তার ভাই ও বৃদ্ধ খালুসহ অনেক আত্মীয়-স্বজনকে হত্যা করে।

Advertisements

মুক্তিযুদ্ধের পর দেশ স্বাধীন হলে সুরঞ্জন দাশ বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন এবং দ্রুত অবসর গ্রহণ করেন। তিনি ঢাকা থেকে প্রকাশিক দৈনিক মাতৃভূমি পত্রিকার প্রকাশক হিসাবে দায়িত্ব পালন করেন। পাশাপাশি নিজ এলাকায় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার চেষ্টা করেন। পরে তিনি কানাডায় স্থায়ীভাবে বসবাস করলে এলাকায় কলেজ প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিয়মিত অংশ নিতেন। তার এক ছেলে ও এক মেয়ে কানাডায় চিকিৎসক হিসাবে কর্মরত।

সুরঞ্জন দাশের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

মোস্তাফিজ চেন্নাইকে হারালেন

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন