English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

সান্ধ্যকালীন ব্যাংকিং কার্যক্রম বন্ধের নির্দেশ

- Advertisements -

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য দেশের সব ব্যাংকের সান্ধ্যকালীন কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ নির্দেশনা দিয়ে সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠিয়েছে।

নির্দেশনায় বলা হয়, দেশের ব্যাংকগুলোর যেসব শাখায় সান্ধ্যকালীন কার্যক্রম চালু রয়েছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেসব শাখার সান্ধ্যকালীন কার্যক্রম বন্ধ থাকবে। বিদ্যুৎ সাশ্রয়ের উদ্দেশ্যে সরকার অফিস সময়সূচিতে যে পরিবর্তন এনেছে, তার আলোকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে বাংলাদেশ ব্যাংকের বিশেষ অনুমতি সাপেক্ষে কিছু ব্যাংক নির্ধারিত সময়ের পরেও ব্যাংকিং কার্যক্রম চালিয়ে আসছিল। কিন্তু নতুন নির্দেশনা অনুযায়ী বিকেল ৫টার পর আর কোনো ব্যাংকিং কার্যক্রম চালানো যাবে না। বিকেল ৩টার মধ্যে লেনদেন ও বিকেল ৫টার মধ্যে সব ধরনের আনুষঙ্গিক কাজ শেষ করতে হবে।

গত ২২ আগস্ট সরকার ঘোষিত অফিস সময়সূচির সঙ্গে সঙ্গতি রেখে বাংলাদেশ ব্যাংক জানিয়েছিল, ২৪ আগস্ট থেকে ব্যাংকে লেনদেন হবে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। বিকেল ৫টার মধ্যে সব ধরনের কার্যক্রম শেষ করতে হবে। ওই সময়সূচি মেনেই এখন পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলছিল। এ অবস্থার মাঝেই আজ নতুন করে সান্ধ্যকালীন ব্যাংকিং কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হলো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন