English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

এসএসসির প্রথম দিনে অনুপস্থিত ৩১৪৪৭ পরীক্ষার্থী, বহিষ্কার ২০

- Advertisements -

এসএসসি ২০২৩ ও সমমান পরীক্ষার প্রথম দিনেই অনুপস্থিত ১ দশমিক ৬৬ শতাংশ  পরীক্ষার্থী। সারা দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ডসহ মোট ১১ বোর্ডের অধীনে প্রথম দিনে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৮ লাখ ৯৩ হাজার ৫১৬ জন। এর মধ্যে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩১ হাজার ৪৪৭ জন। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের দায়ে এসব শিক্ষা বোর্ডের অধীনে এদিন মোট ২০ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

Advertisements

আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কন্ট্রোলরুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

৯টি সাধারণ শিক্ষা বোর্ড 

৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে প্রথম দিন মোট পরীক্ষার্থী সংখ্যা ছিল ১৫ লাখ আট হাজার ৮১৯ জন। এর মধ্যে অনুপস্থিত ছিল ১৭ হাজার ১৯২ জন বা ১ দশমিক ১৪ শতাংশ পরীক্ষার্থী। অনুপস্থিতি সবচেয়ে কম ছিল ময়মনসিংহ বোর্ডে। পরীক্ষার্থী অনুপস্থিতির হারে এগিয়ে রয়েছে কুমিল্লা বোর্ড।

Advertisements

মাদরাসা শিক্ষা বোর্ড 

এই বোর্ডের অধীনে দুই লাখ ৬৫ হাজার ১০২ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ১১ হাজার ৩৮৩ জন। অনুপস্থিতির হার ৪ দশমিক ২৯ শতাংশ।

শিক্ষার্থী বহিষ্কার 

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে প্রথম দিনে দুটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে চারজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে বরিশাল শিক্ষা বোর্ডের তিনজন ও কুমিল্লা শিক্ষা বোর্ডের একজন পরীক্ষার্থী। এ ছাড়াও মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে পাঁচজন ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন