English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২০, ২০২৪
- Advertisement -

অভিনেত্রী চমক নিষিদ্ধ

- Advertisements -
Advertisements

আশঙ্কাই সত্যি হলো। শেষ পর্যন্ত নাটক পাড়ায় নিষিদ্ধ হলেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সোমবার (২১ আগস্ট) তাকে নিষিদ্ধ ঘোষণা করেছে নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’।

Advertisements

এদিন দুপুরে সংবাদ সম্মেলন করে সিদ্ধান্তটি জানিয়েছেন সংগঠনটির নেতারা। এতে জানানো হয়, আগামী তিন মাস সব ধরনের নাটক-টেলিফিল্মের কাজে নিষিদ্ধ থাকবেন চমক।

সংবাদ সম্মেলনে ঘোষণাপত্র পাঠ করেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর। তিনি বলেন, ‘অভিযোগ প্রমাণিত না হওয়ায় রুকাইয়া জাহান চমকের সঙ্গে আমরা ডিরেক্টরস গিল্ডের কোনও সদস্য আগামী ১ সেপ্টেম্বর থেকে পরবর্তী তিন মাসের জন্য টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমে সকল প্রকার নির্মাণ থেকে বিরত থাকবো।’

শুধু তাই নয়, চলতি মাসের মধ্যেই অভিযোগকারী নির্মাতার আর্থিক ক্ষতিপূরণ পরিশোধের নির্দেশও দেওয়া হয়েছে চমককে। এ বিষয়ে সংগঠনটির বার্তা এরকম, ‘আগামী ৩০ আগস্টের মধ্যে নির্মাতার আর্থিক ক্ষতি যা হয়েছে, সেটা পরিশোধ করবেন এবং থানা থেকে জিডি প্রত্যাহার করে নেবেন।

অন্যথায় আমরা নতুন সিদ্ধান্ত নিতে বাধ্য হবো।’

নিষিদ্ধ থাকাকালীন কোনও নির্মাতা যদি চমককে নিয়ে কাজ করেন, তাহলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সাফ জানিয়েছে ডিরেক্টরস গিল্ড।

ডিরেক্টরস গিল্ডের এই সিদ্ধান্তের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে নাটকের আরও ছয়টি সংগঠন। এগুলো হলো, অডিও ভিজুয়াল টেকনিক্যাল ওনারস অ্যাসোসিয়েশন, শুটিং লাইট ওনারস অ্যাসোসিয়েশন, শুটিং হাউজ ওনারস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ টেলিভিশন মিডিয়া প্রডাকশন ম্যানেজার অ্যাসোসিয়েশন, শুটিং লাইনম্যান অ্যাসোসিয়েশন ও শুটিং ইউনিট মাইক্রোবাস চালক সমিতি।

গত ৪ আগস্ট আদিফ হাসানের পরিচালনায় নির্মাণাধীন নাটক ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’র সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, এদিন সেটে উত্তেজিত অবস্থায় নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে খারাপ আচরণ করেন অভিনেত্রী চমক। এরপর নিজের নিরাপত্তার কথা বলে পুলিশও ডেকে আনেন। এ ঘটনায় নাটকটির কাজ বন্ধ হয়ে যায়।

এরপর গত ১৩ আগস্ট বিষয়টি নিয়ে অভিনয়শিল্পী সংঘের বিচার সভা অনুষ্ঠিত হয়। সেখানে দোষী প্রমাণিত হন চমক। তাই তাকে চার দফা সাংগঠনিক শাস্তি দেয় সংগঠনটি।

তবে সেই শাস্তি যথেষ্ট নয় বলে দাবি করে নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। এ জন্য তারা নতুন করে চমকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন