English

26 C
Dhaka
শুক্রবার, মার্চ ১, ২০২৪
- Advertisement -

আফ্রিকায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

- Advertisements -
Advertisements
Advertisements

আফ্রিকায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন এ সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৫৮ হাজার ২১৭ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ২৬ হাজার ৯৬৮ জনে দাঁড়িয়েছে। শুক্রবার আফ্রিকা সেন্টার্স ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড ভেনশন (আফ্রিকা সিডিসি) এ তথ্য জানায়। খবর সিনহুয়ার।
আফ্রিকা মহাদেশের সর্বশেষ করোনাভাইরাস পরিস্থিতির ব্যাপারে আফ্রিকান ইউনিয়ন (এইউ) কমিশনের বিশেষ স্বাস্থ্যসেবা সংস্থা আফ্রিকা সিডিসি জানায়, এ মহাদেশে শুক্রবার পর্যন্ত কোভিড-১৯ এর সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেড়ে ৮ লাখ ৮১ হাজার ৪৯৫ জনে দাঁড়িয়েছে।
এ মহাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। দেশটিতে কোভিড-১৯ সংক্রান্ত মৃতের সংখ্যাও সবচেয়ে বেশি। দক্ষিণ আফ্রিকায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৯৯ হাজার ৯৪০ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৬১৮ জনে দাঁড়িয়েছে।
আফ্রিকা সিডিসি জানায়, এ মহাদেশে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকা মিশরে এ পর্যন্ত করোনাভাইরাসে ৯৭ হাজার ২৫ জন আক্রান্ত এবং ৫ হাজার ২১২ জনের মৃত্যু হয়েছে। এর পরের অবস্থানে থাকা নাইজেরিয়ায় করোনায় ৫০ হাজার ৯৬৪ জন আক্রান্ত হয়েছে এবং ৯৯২ জন প্রাণ হারিয়েছে।
তারা আরো জানায়, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে ঘানা চতুর্থ এবং মরক্কো পঞ্চম স্থানে রয়েছে।
এদিকে লকডাউন শিথিল করার প্রেক্ষাপটে আফ্রিকার অর্থনৈতিক ক্ষতি কাঠিয়ে উঠতে এবং জীবনযাপন স্বাভাবিক রাখতে কোভিড-১৯ এর বিরুদ্ধে এ মহাদেশের চলমান লড়াই আরো জোরদার করতে বৃহস্পতিবার এইউ ফ্ল্যাগশিপ ক্যাম্পেইন শুরু করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন