English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

আলো ছড়াচ্ছে হাবিব-ন্যান্সির ‘জোনাক জ্বলে’

- Advertisements -

নাসিম রুমি: সম্প্রতি অবমুক্ত হলো জনপ্রিয় সংগীত জুটি হাবিব ওয়াহিদ ও নাজমুন মুনিরা ন্যান্সির নতুন দ্বৈত গান ‘জোনাক জ্বলে’র মিউজিক ভিডিও। দীর্ঘদিন পর এই জুটির গান প্রকাশ পাওয়ায় তাদের ভক্ত-শ্রোতাদের মনে আনন্দের হাওয়া বইছে। গানচিলের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত এ গানটি নিয়ে কমেন্ট বক্সে দর্শক-শ্রোতাদের উচ্ছ্বসিত মন্তব্যে এটি স্পষ্ট হয়ে উঠেছে।

‘জোনাক জ্বলে’র মাধ্যমে দর্শক-শ্রোতারা আবার যেন নতুন করে ফিরে পেয়েছেন এই শিল্পীজুটিকে। ‘তোমারও কি কান্দন আসে’ হৃদয়স্পর্শী কথামলার এই গানটি লিখেছেন, আলী বাকের জিকো। সুর ও সংগীত পরিচালনা করেছেন হাবিব নিজে। গানটির ভিডিও পরিচালনা করেছেন তানিম রহমান অংশু।

গানটি প্রসঙ্গে এক সাক্ষাৎকারে হাবিব বলেন,‘এই গানের কথায় সুখ, দুঃখ ও বেদনার গভীরতা আছে—যে ধরনের গান আমার আর ন্যান্সির কণ্ঠে শ্রোতাদের মধ্যে একটা মুড তৈরি করে। সেই ভাবনা থেকেই ন্যান্সিকে সঙ্গে করে গানটি তৈরি করেছি। ন্যান্সির গাওয়া কথাগুলো শুনতে আলাদা একটা ধাক্কা অনুভূত হয়। ওর কারণে গানটি বেশি ফুটে উঠেছে।’

গানের ভিডিও প্রসঙ্গে তিনি বলেন, আমার গানের গল্পের দৃশ্যায়ন খুবই ভালোভাবে ভিডিওতে তুলে আনতে পারেন তানিম রহমান অংশু। গানের ভাবনাটা ধরতে পারেন। গানের কথা ও আবহের সঙ্গে মিল রেখে বান্দরবানের পাহাড়সহ বিভিন্ন লোকেশন ব্যবহার করা হয়েছে এই ভিডিওতে।’

আগের প্রজন্ম এবং বর্তমান প্রজন্মের অনেকের কাছেই এই শিল্পীজুটির গান এখনো সমান আবেদন তৈরি করে। এখনো শ্রোতারা খুব আবেগ নিয়ে শোনেন এই জুটির গান। এটি যেকোনো শিল্পীর জন্যই অনেক বড় প্রেরণার বলে মনে করেন হাবিব।

গানটি নিয়ে ন্যান্সি বলেন,‘২০০৬ থেকে ২০২৪ সাল-একটা দীর্ঘ সময় ধরে হাবিব ওয়াহিদের সঙ্গে কাজ করছি। প্রতিবারই আমাদের গান শ্রোতারা হৃদয় দিয়ে গ্রহণ করেন। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। এটা আমাদের সাফল্যেরই ধারাবাহিতা। ‘জোনাক জ্বলে’ কথায় ও সুরে ভিন্ন ধাঁচের একটা গান। ভিডিওটাও নির্মিত হয়েছে খুব যত্নে। এই কাজটা সব দিক থেকেই সুন্দর হয়েছে। এটা নিশ্চয়ই সৌভাগ্যের বিষয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন