English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

চিত্রপরিচালক আজিজ আহমেদ বাবুল-এর ১৪তম মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

চিত্রপরিচালক আজিজ আহমেদ বাবুল-এর ১৪তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০০৭ সালের ২ জুন, (১ জুন দিবাগত রাত দেড়টায়) ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৮ বছর। তরুণ এই চিত্রপরিচালকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

Advertisements

আজিজ আহমেদ বাবুল ১৯৫৯ সালের ৩১ অক্টোবর, টাংগাইলের মির্জাপুর থানার বাইমহাটি গ্রামে জন্মগ্রহন করেন। তিনি কবি নজরুল কলেজ থেকে বি.কম পাস করেন। তাঁর ভগ্নিপতি বিশিষ্ট চিত্রপরিচালক সিরাজুল ইসলাম ভূঁইয়ার সহকারী হিসেবে ঢাকার চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন তিনি । আলমগীর কুমকুম এবং নায়ক, প্রযোজক, পরিচালক আলমগীরের সাথেও সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী-গীতিকার জাহানারা ভূঁইয়া তাঁর বড় বোন।

Advertisements

আজিজ আহমেদ বাবুল পরিচালিত ছবিসমূহ- দোস্ত আমার দুশমন, স্নেহের প্রতিদান, হাতিয়ার, গুপ্তঘাতক, মৃত্যু কত ভয়ঙ্কর, শিবা গুণ্ডা, খবর আছে, মুখোমুখি, ভালোবাসার শত্রু, হুমকির মুখে, ঠেকাও বিচ্ছু, তিন বাদশা, অন্ধকারে রাজনীতি, মহড়া, ঢাকার কুতুব, ডেঞ্জার মেয়ে, তাকাও জনতা, দেখাও গুরু, প্রভৃতি।

বাণিজ্যিক ছবির এই তরুণ পরিচালক বড়ো অসময়ে ব্রেইন স্ট্রোক করে পরলোক গমন করেন। চলচ্চিত্র সংশ্লিষ্টদের স্মৃতিতে অম্লান হয়ে থাকবেন আজিজ আহমেদ বাবুল তাঁর কর্মের মাধ্যমে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন