English

30 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

তৈরিকৃত ভালোবাসা গুলোতেই আমরা তালগোল পাকিয়ে ফেলি: জাহারা মিতু

- Advertisements -

জাহারা মিতু: যদি কাউকে প্রশ্ন করি কি দেখে আমাকে ভালোবাসলেন বা ভালো লাগলো….অধিকাংশ ক্ষেত্রে উত্তর পাই: প্রথম দেখেই আপনাকে ভালো লেগেছে।

Advertisements

হাসি আসে তখন। সৌন্দর্য কয়দিনের? তার চাইতে বড় কথা হলো আমি আহা মরি সুন্দরী টাইপ মেয়ে নই। আমার থেকে ঢের সুন্দরী মেয়ে রাস্তাঘাটে অহরহ চলাফেরা করে। সৌন্দর্য দিয়ে যদি ভালোবাসা হতো তবে প্রকৃত ভালোবাসাগুলো কখনো কোনো একজনে আটকে থাকত না। ভালোবাসা বিভিন্ন রকম হয়। এক একটি ভালোবাসা এক এক কারণে হয়, আবার ভালোবাসায় থাকে ভিন্নতা। ভালোবাসার ধরনও ক্ষেত্রবিশেষে ভিন্নরূপ। যেমন আমি আমার বাবা বা মাকে যতটা বা যেভাবে ভালোবাসি, কাউকে স্বসম্মানে বাবা বা মা ডাকলেও তাদের জায়গা দেয়া সম্ভব নয়।

কিছু ভালোবাসার জায়গা সৃষ্টিকর্তা তৈরি করে দেন আর কিছু মানুষ নিজেই করে নেয়। আর নিজেদের তৈরিকৃত ভালোবাসা গুলোতেই আমরা তালগোল পাকিয়ে ফেলি। আমরা বুঝতে পারি না কোনটা ভালোলাগা আর কোনটা ভালোবাসা। বিশেষ করে ভালোলাগাকে নিজের করতে মরিয়া হয়ে উঠি তাতে অপর প্রান্তের মানুষটা যতটাই কষ্ট পাক না কেন! প্রকৃত ভালোবাসাকে জোর করে আপন করার চেষ্টা থাকে না; কেননা ভালোবাসা মানে অপর প্রান্তের মানুষটির ভালোথাকার জন্য প্রার্থনা করা। ভালোবাসা মানে ভিন্নকিছু।

Advertisements

তাই জোর করে কারো উপর নিজের ভালোলাগার ভূত অদ্ভূদভাবে চাপানো থেকে বিরত থাকুন।

(ফেসবুক থেকে সংগৃহীত)

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন