English

35 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

দর্শকের ভালোবাসা নিয়ে এগিয়ে যতে চাই: সোহানা সাবা

- Advertisements -

নাসিম রুমি: চলচ্চিত্রে অভিনয়ের দুই দশক পার করলেন অভিনেত্রী সোহানা সাবা। ২০০৬ সালের ২৬শে মে মুক্তি পেয়েছিল কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরী পরিচালিত চলচ্চিত্র ‘আয়না’। সেই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন সাবা। এ ছবির শুটিং শুরু হয়েছিল ২০০৪ সালের ৮ই জুলাই। সেই হিসেবে সোহানা সাবার চলচ্চিত্রে অভিনয়ের ২০ বছর পূর্ণ হয়েছে। এই ২০ বছরে অনেক ছবিতেই অভিনয় করেছেন তিনি।

Advertisements

ভিন্নধর্মী ছবির বাইরেও বাণিজ্যিক ছবিতেও দেখা মিলেছে তার। তবে এই সময়ে স্রোতের বিপরীতেই চলার চেষ্টা করেছেন তিনি। যার ফলে একটি স্বতন্ত্র অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন। জানা যায়, ২০০ নারী অভিনয়শিল্পী থেকে অডিশনের মধ্যদিয়ে ‘আয়না’ ছবির জন্য সোহানা সাবাকে নির্বাচন করেছিলেন কবরী।

Advertisements

প্রথম এ ছবিটিতে অভিনয় করেই বেশ প্রশংসা কুড়ান। এরপর তিনি অভিনয় করেছেন ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’, ‘প্রিয়তমেষু’, ‘বৃহন্নলা’, ‘ষড়রিপু’ ছবিগুলোতে। এ ছবিগুলোতে সাবার অভিনয় বরাবরের মতো প্রশংসিত হয় দর্শক মহলে। ক্যারিয়ারের একমাত্র বাণিজ্যিক ছবি ছিল তার ‘আব্বাস’। গত বছর সবশেষ সাবাকে দেখা গিয়েছিল অরুণা বিশ্বাস পরিচালিত সরকারি অনুদানের ছবি ‘অসম্ভব’-এ।

এদিকে অভিনয়ের বাইরে নিজের একটি প্রোডাকশন হাউস খুলেছেন সাবা। খুলেছেন একটি ইয়োগা স্কুলও। সামনেই নতুন ছবির ঘোষণার কথা জানিয়েছেন এ অভিনেত্রী। সাবা বলেন, ঠিক ২০০৪-এর ৮ই জুলাই সকাল ৭টায় পূবাইলের মাঠে আমি আমার প্রথম অভিনীত ‘আয়না’ চলচ্চিত্রের জন্যে ক্যামেরার সামনে দাঁড়াই। আজও আমি ওই ম্যাজিক্যাল মুহূর্তের কথা ভেবে শিহরিত হই! এ যাত্রায় দর্শক আমার পাশে ছিলেন। সামনের সময়টাতেও তাদের ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন