English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

‘প্রেগন্যান্সি বাইবেল’ লিখে বিপাকে কারিনা কাপুর

- Advertisements -

‘প্রেগন্যান্সি বাইবেল’ লিখে বিপাকে বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। মাতৃত্বের সফরকে নিজের মতো করে কলমবন্দি করেছেন কারিনা, সেই বইয়েরই তিনি নাম দিয়েছেন ‘প্রেগন্যান্সি বাইবেল’। দিন কয়েক আগেই এই বইয়ের কভার সামনে এনেছিলেন নবাব ঘরনি। কিন্তু প্রকাশ্যে আসবার পর থেকেই এই বই ঘিরে নানা বিতর্ক দানা বাঁধছে। এবার এক খ্রিস্টান ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে এই বইয়ের নাম নিয়ে আপত্তি জানিয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হল। খবর হিন্দুস্তান টাইমস ও পিটিআই’র।

Advertisements

প্রতিবেদনে বলা হয়েছে, মহারাষ্ট্রের বীড শহরে কারিনা ছাড়াওও আরও দুজনের নামে অভিযোগ দায়ের হয়েছে। ধর্মীয় ভাবাবেগে আঘাতের মতো গুরুতর অভিযোগ আনা হয়েছে ওই তিনজনের বিরুদ্ধে।

আলফা ওমেগা খ্রিস্টান মহাসঙ্ঘের সভাপতি আশিস শিন্দে বীডের শিবাজি নগর পুলিশ থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রতিলিপিতে বলা হয়েছে, কারিনা কাপুর খান এবং অদিতি শাহ ভিমজানির লেখা এই বইয়ের নামের সঙ্গে পবিত্র ধর্মগ্রন্থ ‘বাইবেল’ শব্দ জুড়ে থাকায় তা খ্রিস্টান ধর্মাবলম্বীদের জন্য অবমাননাকর।

ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ (ইচ্ছাকৃতভাবে কোনও বিশেষ জাতি বা সম্প্রদায়ের মানুষের আবেগে আঘাত হানা) ধারা অনুযায়ী অভিযোগ দায়ের হয়েছে কারিনা, বইয়ের সহ-লেখিকা অদিতি এবং প্রকাশকের বিরুদ্ধে।

Advertisements

পুলিশের পক্ষ থেকে অভিযোগের সত্যতা নিশ্চিত করা হয়েছে, তবে এখনও পর্যন্ত কোনও এফআইআর  দায়ের হয়নি।

ক্যারিয়ারের মধ্য গগনে থাকাকালীন মাতৃত্বের সিদ্ধান্ত নিয়েছিলেন কারিনা। ২০১৭ সলের ২০ ডিসেম্বর জন্ম হয় প্রথম সন্তান তৈমুরের। অন্তঃসত্ত্বা অবস্থাতেও চুটিয়ে কাজ করেছিলেন তিনি। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তানের জন্ম দেন কারিনা। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে তাদের দ্বিতীয় সন্তানের নাম। ছোট ছেলের নাম রাখা হয়েছে জেহ আলি খান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন