English

23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
- Advertisement -

যৌন শিক্ষার ক্লাসে লজ্জা পেতেন রাকুল!

- Advertisements -

ব্যস্ত সময় পার করছেন বলিউড অভিনেত্রী রাকুল প্রীত সিং। ২০২২ সালে পাঁচটি চলচ্চিত্রে অভিনয় করেছেন রাকুল। এ বছর আসছে রাকুলের ‘ইন্ডিয়ান ২’ ও ‘ছাত্রিওয়ালি’র মতো চলচ্চিত্র। নিরাপদ যৌনতার গুরুত্বের ওপর নির্মিত ‘ছাত্রিওয়ালি’তে প্রধান ভূমিকায় দেখা যাবে অভিনেত্রীকে। বর্তমানে সিনেমাটির প্রচারণায় ব্যস্ত রয়েছেন অভিনেত্রী। সম্প্রতি সিনেমাটি প্রসঙ্গে কথা বলতে গিয়ে স্কুলে যৌন শিক্ষার বিষয়ে নিজের মতামত প্রকাশ করেছেন রাকুল।

Advertisements

গণমাধ্যম ‘নিউজ ১৮’-কে দেওয়া সাম্প্রতিক সাক্ষাৎকারে রাকুল বলেন, ‘মানুষ যৌন শিক্ষার গুরুত্ব বোঝেন, তবে এটিকে আড়াল করতে চান। যৌন শিক্ষা মানুষকে তার স্বাভাবিক অগ্রগতি বুঝতে সাহায্য করে। কেউই যৌনতা থেকে পালিয়ে যেতে পারে না। এটি মানুষের জীবনের অপরিহার্য অংশ। মূলত জীববিজ্ঞান, বিজ্ঞান ও স্বাস্থ্যের সঙ্গে এটি সম্পর্কিত।’

স্কুলে যৌন শিক্ষার বিষয়ে রাকুল নিজের অভিজ্ঞতার কথাও স্মরণ করেন। অভিনেত্রীর মতে, তারা সবাই এই বিষয়ে হাস্যকর পরিস্থিতিতে পড়তেন এবং প্রচণ্ড লাজুক ছিলেন। তারা যৌনতা সম্পর্কে কোনো প্রশ্ন করতেন না। বরং ক্লাস শেষ হওয়ার অপেক্ষা করতেন।

Advertisements

অভিনেত্রী আরো বলেন, ‘মানুষকে শিক্ষিত করার কোনো সঠিক বয়স নেই। তার মতে, শিশুরা নিষিদ্ধ বিষয়গুলো সম্পর্কে মাথায় ভ্রান্ত ধারণা তৈরি করার আগেই তাদের সঠিক শিক্ষায় শিক্ষিত করা উচিত। অভিনেত্রীর দৃষ্টিতে একটি শিশু ১৩-১৪ বছর বয়সে বয়ঃসন্ধি লাভ করে এবং সেই সময় তাদের যৌন স্বাস্থ্য সম্পর্কিত সব কিছু জানা উচিত। এটি তাদের যৌন শিক্ষায় শিক্ষিত করার সঠিক বয়স। কারণ তারা যদি যৌন শিক্ষায় শিক্ষিত হয়, তবে তারা ভবিষ্যতে ভুল সিদ্ধান্ত নেবে না।’

রাকুল প্রীত সিংকে তার পরবর্তী চলচ্চিত্র ‘ছাত্রিওয়ালি’তে দেখা যাবে। ‘ছাত্রিওয়ালি’ নারীর প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত একটি চলচ্চিত্র। ভারতের হরিয়ানায় পুরুষ গর্ভনিরোধক এবং নিরাপদ যৌনতার গুরুত্বের ওপর বাস্তব জীবনের গল্প থেকে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। এতে একটি কনডম ফ্যাক্টরিতে কোয়ালিটি কন্ট্রোল হেডের ভূমিকায় দেখা যাবে রাকুলকে। সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন