English

30 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

রজনীকান্তকে দাদাসাহেব ফালকে পুরস্কারে পুরস্কৃত করা হবে

- Advertisements -
Advertisements
Advertisements

ভারতের দক্ষিণী সিনেমার মেগাস্টার রজনীকান্তকে দাদাসাহেব ফালকে পুরস্কারে পুরস্কৃত করা হবে সোমবার। ভারতীয় সিনেমায় অবদানের জন্য এই পুরস্কার পেতে চলেছেন এই অভিনেতা।

চলতি  বছরের এপ্রিলে রজনীকান্তকে দাদাসাহেব ফালকে দেওয়ার খবর প্রথম জানিয়েছিলেন বিজেপির রাজ্যসভার সদস্য প্রকাশ জাভড়েকর। ডিরেক্টরেট অব ফিল্ম ফেস্টিভ্যালে এই ঘোষণা করেছিলেন তিনি।
টুইটারে তিনি লিখেছিলেন, আমি ভীষণ খুশি হয়ে জানাচ্ছি যে, ২০২০ সালের দাদাসাহেব ফালকে সম্মানে সম্মানিত হচ্ছেন অন্যতম সেরা অভিনেতা রজনীকান্ত। প্রযোজক, অভিনেতা ও চিত্রনাট্যকার হিসাবে তার অবদান চিরকাল মনে রাখা হবে।
একই কথা মনে করিয়ে ডিরেক্টরেট অফ ফিল্ম ফেস্টিভ্যালের টুইটার অ্যাকাউন্ট থেকে লেখা হয়েছে, ভক্তরা রজনীকান্তক ভালোবেসে থালাইভা বলেন। তিনি ভারতীয় সিনেমা জগতের সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে (৫১তম) পেতে চলেছেন ২৫ অক্টোবর।
২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কারের কথা গত বছরই ঘোষণা করার কথা ছিল। কিন্তু, করোনার কারণে তা স্থগিত হয়ে যায়। যেমনটা ২০১৯ সালের ভারতের ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডের ক্ষেত্রে হয়েছিল। সিনেমা জগতে অনন্য সাফল্যের জন্য ভারত সরকার কর্তৃক প্রদত্ত সিনেমায় সর্বোচ্চ পুরস্কার এটি।
২০১৮ সালে এই পুরস্কারে পুরস্কৃত হয়েছিলেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন। এর আগে রজনীকান্ত ভারতের দ্বিতীয় সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মবিভূষণ পুরস্কার পেয়েছিলেন।
১৯৭৫ সালে কে বালাচন্দ্রর সিনেমা দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু রজনীকান্তের। এরপর তামিল সিনেমা জগতে কেটে গেছে ৪৫ বছর। অভিনয় করেছেন বলিউডেও।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন