English

34 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

রমজানে জয়া আহসান যে আহ্বান রাখলেন

- Advertisements -

নাসিম রুমি: জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের প্রাণীপ্রেমী হিসেবেও সুনাম রয়েছে। বিভিন্ন সময় প্রাণীদের প্রতি জয়ার ভালোবাসা দেখা যায় সামাজিকমাধ্যমেও। নিজের বাসাতেও তিনি একাধিক পোষ্য পালন করেন।

গেলো করোনা মহামারির সময়ে তিনি নিজে রান্না করে ঢাকার রাস্তায় থাকা অসহায় কুকুরদের খাইয়েছেন। পশুপ্রেমের জন্য ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননাও পেয়েছেন এই অভিনেত্রী।

মঙ্গলবার (১২ মার্চ) শুরু হয়েছে মুসলমানদের পবিত্র মাস রমজান। রমজান মাসে দিনের বেলায় দোকান-রেস্তোরাঁগুলোর বড় অংশ বন্ধ থাকে। এতে অসহায় অবস্থায় পড়ে অবলা প্রাণী কুকুর। কারণ সারা দিন পথে পথে ঘুরে মানুষের দেওয়া খাবার খেয়েই বাঁচে কুকুরেরা। যেহেতু রমজানে মানুষ দিনের বেলা খাবার খায় না, ফলে কুকুরদেরও খাদ্য সংকট দেখা দেয়। এবার বিষয়টি নিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন জয়া আহসান।

সবার প্রতি আর্জি জানিয়ে এই অভিনেত্রী ফেসবুকে লিখেছেন, আমাদের দেওয়া কেক, বিস্কুটেই রাস্তার বেশিরভাগ কুকুরের পেট ভরে। কিন্তু রমজান মাসে সেটাও তাদের কপালে জোটে না। তারা তো আর আমাদের মতো রোজা রাখে না। তাই সামান্য খাবারের জন্য সারাদিন এদিক-সেদিক ঘুরে বেড়ায়। চলুন রমজানে আমরা রাস্তার এই অসহায় প্রাণীদের কথা একটু চিন্তা করি। আমাদের ঘরের বাইরে তাদের জন্য কিছু খাবার রেখে দেই।

সবশেষ দেশের প্রেক্ষাগৃহে জয়া আহসানকে দেখা গেছে ‘পেয়ারার সুবাস’ সিনেমায়। সিনেমাটি মুক্তি পেয়েছে গেল ৯ ফেব্রুয়ারি। নুরুল আলম আতিক নির্মিত সিনেমাটিতে আরো অভিনয় করেন আহমেদ রুবেল, তারিক আনাম খান, সুষমা সরকার, দিহান, নূর ইমরান মিঠুসহ অনেকেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন