English

31 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

শাকিব খান মানসিকভাবে শান্তিতে নেই: মালেক আফসারী

- Advertisements -

নাসিম রুমি: সিনেমা ইন্ডাস্ট্রিতে ক’দিন ধরেই অস্থির একটা পরিবেশ বিরাজ করছে। ভেতরে ভেতরে জোরালো আলোচনা- ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের সময়টা ভালো যাচ্ছে না। তার অনেক কাছের মানুষই সরে যাচ্ছেন দূরে।শুধু তাই নয়, দূরে গিয়ে তারা এই চিত্রনায়ককে নিয়ে নানা সমালোচনাও করছেন। বিষয়টি সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত সবারই কমবেশি জানা।

তবুও যেন সবাই নিশ্চুপ। তবে এবার এ বিষয়ে মুখ খুললেন সফল নির্মাতা মালেক আফসারী। তার ভাষ্য, ‘যার কোনো বন্ধু নাই, তার কোনো শত্রু নাই। এটা কিন্তু আমার কথা না, মুরব্বিরা বলে। বন্ধু থাকা মানে শত্রু তৈরি হওয়া! আমার দৃষ্টিতে শাকিব খানের বন্ধু একমাত্র শাকিব ভক্তরাই। কিন্তু সিনেমার ভেতরে এই মূহুর্তে তার কোনো বন্ধু আছে কিনা আমার জানা নেই। অনেক আপনজনঘটনার ধারবাহিকতা বর্ণনা করে আলোচিত এই নির্মাতা বলেন, ‘এসব ঘটেছে ২০১৯ সালের পর থেকে।

Advertisements

আমি যতদিন কাছাকাছি ছিলাম আর যা দেখেছি, শাকিব খান, ইকবাল সাহেব (প্রযোজক), বুবলী ও তার টিম খুব সুন্দর ছিল। আমাদের কিং খান মানসিকভাবে ভালো নেই। কোনো একটা দুশ্চিন্তায় আছে। ওনার খুব কাছের মানুষ খসরু ভাই (প্রযোজক খোরশেদ আলম খসরু)। কিন্তু ক’দিন আগে আমরা কী দেখলাম; ‘কিল হিম’ সিনেমার মহরতে উনি সবার সামনে বলে বসলেন, ‘আমার গলুই ছবির টাকা ওঠেনি।’ তার এমন কথায় সবাই কষ্ট পেয়েছে।’’ পর হয়ে গেছে।’শনিবার (১০ সেপ্টেম্বর) শাকিবকে নিয়ে ইউটিউবে এসব কথা বলেন মালেক আফসারী। তিনি মনে করেন,ঘটনার ধারবাহিকতা বর্ণনা করে আলোচিত এই নির্মাতা বলেন, ‘এসব ঘটেছে ২০১৯ সালের পর থেকে। আমি যতদিন কাছাকাছি ছিলাম আর যা দেখেছি, শাকিব খান, ইকবাল সাহেব (প্রযোজক), বুবলী ও তার টিম খুব সুন্দর ছিল।

আমাদের কিং খান মানসিকভাবে ভালো নেই। কোনো একটা দুশ্চিন্তায় আছে। ওনার খুব কাছের মানুষ খসরু ভাই (প্রযোজক খোরশেদ আলম খসরু)। কিন্তু ক’দিন আগে আমরা কী দেখলাম; ‘কিল হিম’ সিনেমার মহরতে উনি সবার সামনে বলে বসলেন, ‘আমার গলুই ছবির টাকা ওঠেনি।’ তার এমন কথায় সবাই কষ্ট পেয়েছে।’’ মানসিকভাবে শান্তিতে নেই শাকিব খান।ঘটনার ধারবাহিকতা বর্ণনা করে আলোচিত এই নির্মাতা বলেন, ‘এসব ঘটেছে ২০১৯ সালের পর থেকে। আমি যতদিন কাছাকাছি ছিলাম আর যা দেখেছি, শাকিব খান, ইকবাল সাহেব (প্রযোজক), বুবলী ও তার টিম খুব সুন্দর ছিল।

আমাদের কিং খান মানসিকভাবে ভালো নেই। কোনো একটা দুশ্চিন্তায় আছে। ওনার খুব কাছের মানুষ খসরু ভাই (প্রযোজক খোরশেদ আলম খসরু)। কিন্তু ক’দিন আগে আমরা কী দেখলাম; ‘কিল হিম’ সিনেমার মহরতে উনি সবার সামনে বলে বসলেন, ‘আমার গলুই ছবির টাকা ওঠেনি।’ তার এমন কথায় সবাই কষ্ট পেয়েছে।’’‘কিল হিম’ সিনেমার মহরতে শাকিবের বিরুদ্ধে কথা বলেছেন প্রযোজক ইকবালও।কারণ একটা কথায় বলে, সবচেয়ে কাছের মানুষই বেশি ক্ষতি করতে পারে। সবচেয়ে কাছের মানুষই তো ইকবাল ছিলো আপনার। সে পর হয়ে গেল! খসরু সাহেব পর হয়েছে কিনা জানি না।

Advertisements

কিন্তু আমার ধরণা, কথাবার্তা শুনে মনে হয় অনেকেই পর হয়ে গেছে।’’এ প্রসঙ্গে মালেক আফসারীর বলেন, “আমি শাকিব খানের অবস্থানে থাকলে একটা ফোন দিতাম ইকবাল সাহেবকে। বলতাম, ‘ভাইজান কই আপনি? বাসায় আসেন আপনার সঙ্গে কথা বলি।’ সামনা-সামনি কথা বলতাম, ‘কী সমস্যা ভাইজান আপনার? আপনি আমার বন্ধু তো। বন্ধুত্ব রাখতে চান না শেষ! তবে এগুলো কী বলেন।’ মিটমাট করতামই।কারণ একটা কথায় বলে, সবচেয়ে কাছের মানুষই বেশি ক্ষতি করতে পারে। সবচেয়েব্যক্তিগত হোক কিংবা ইন্ডাস্ট্রির প্রসঙ্গ, শাকিব খান সাধারণত চুপ থাকেন। তবে মাঝেমধ্যে তারও মুখ খোলা উচিত বলে মনে করেন আফসারী। তার মতে, ‘আপনি চুপ থাকেন কেন? মাঝেমধ্যে মুখ খুলবেন। আপনার ভক্তরা কার জন্য প্রতিবাদ করছে?

আপনার জন্য। তাই মাঝেমধ্যে আপনিও প্রতিবাদ করবেন।’ কাছের মানুষই তো ইকবাল ছিলো আপনার। সে পর হয়ে গেল! খসরু সাহেব পর হয়েছে কিনা জানি না। কিন্তু আমার ধরণা, কথাবার্তা শুনে মনে হয় অনেকেই পর হয়ে গেছে।’’ব্যক্তিগত হোক কিংবা ইন্ডাস্ট্রির প্রসঙ্গ, শাকিব খান সাধারণত চুপ থাকেন। তবে মাঝেমধ্যে তারও মুখ খোলা উচিত বলে মনে করেন আফসারী।

তার মতে, ‘আপনি চুপ থাকেন কেন? মাঝেমধ্যে মুখ খুলবেন। আপনার ভক্তরা কার জন্য প্রতিবাদ করছে? আপনার জন্য। তাই মাঝেমধ্যে আপনিও প্রতিবাদ করবেন।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন