English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

সব জটিলতা কাটিয়ে নির্মিত হচ্ছে মধুবালার বায়োপিক

- Advertisements -

নাসিম রুমি: বলিউডের বরেণ্য অভিনেত্রী মধুবালা। রুপালি পর্দায় সবাই তাকে এই নামে চিনলেও তার আসল নাম মমতাজ জাহান বেগম। তার রূপ-সৌন্দর্যের তুলনা করতে গিয়ে বারবার সামনে এসেছে মেরিলিন মনরোর কথা। গত কয়েক বছর ধরে এ শিল্পীর বায়োপিক নির্মাণ নিয়ে চলছে নানা জটিলতা।

মধুবালার বায়োপিক নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন বলিউডের গুণী নির্মাতা ইমতিয়াজ আলী। মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ এ নির্মাতাকে এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দিয়েছিলেন। তাই তাকে নিয়ে বায়োপিক নির্মাণে কোনো আইনগত বাধা ছিল না।

Advertisements

কিন্তু মধুবালার আরেক বোন কানিজ বুলসারা এনওসি না দেওয়ায় জটিলতা তৈরি হয়। তবে সব জটিলতার অবসান ঘটিয়ে মধুবালার বায়োপিক নির্মাণের আনুষ্ঠানিক ঘোষণা এসেছে।

শুক্রবার (১৫ মার্চ) পরিচালক জসমিত কে রিন তার ইনস্টাগ্রামে এক পোস্টে মধুবালার বায়োপিক নির্মাণের ঘোষণা দিয়েছেন। কারণ সিনেমাটি তিনিই নির্মাণ করবেন। এ পোস্টে এই পরিচালক লেখেন, ‘চমৎকার কিছু মানুষের সঙ্গে নতুন এই যাত্রা শুরু করতে পেরে আমি উচ্ছ্বসিত। কৃতজ্ঞতা।’

জসমিত কে রিন এ ঘোষণায় জানান, মধুবালার বায়োপিকটি প্রযোজনা করবে সনি পিকচার্স ইন্টারন্যাল প্রোডাকশন্স, ব্রিউইং থটস প্রাইভেট লিমিটেড এবং মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ ‘মধুবালা ভেঞ্চার্স প্রাইভেট লিমিটেড’-এর ব্যানারে সহ-প্রযোজক হিসেবে রয়েছেন। পাশাপাশি সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্সের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকেও একই ঘোষণা দেওয়া হয়েছে।

Advertisements

মধুবালার বায়োপিকে নাম ভূমিকায় কে অভিনয় করবেন তা নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। এ তালিকায় উঠে এসেছে বলিউডের তাবড় তাবড় অভিনেত্রীর নাম। এ তালিকায় রয়েছেন— কারিনা কাপুর খান, প্রিয়াঙ্কা কাঁদওয়াল, ইয়ামি গৌতম, অনন্যা পাণ্ডে, কৃতি স্যানন।

পরিচালক-প্রযোজকের নাম ঘোষণা করলেও নাম ভূমিকায় কে অভিনয় করবেন তা জানাননি সংশ্লিষ্টরা। তবে টাইমস অব ইন্ডিয়ার দাবি— মধুবালা চরিত্র রূপায়ন করবেন কৃতি স্যানন।

খুব অল্প বয়সে অভিনয় জীবনে পা রাখেন মধুবালা। ১৯৪২ সালে বসন্ত চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে কাজ শুরু করেন। ১৯৪৭ সালে নীলকমল সিনেমায় নায়িকা চরিত্রে পর্দায় হাজির হন। এ সিনেমায় বেগম পারা এবং রাজ কাপুরও ছিলেন। তার পরের গল্প কারো অজানা নয়। মাত্র ৩৬ বছর বয়সে মারা যান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন