English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- Advertisement -

সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব উপস্থাপনায় জয়

- Advertisements -

নাসিম রুমি: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী সুচিত্রা সেনের নামে যুক্তরাষ্ট্রে ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’-এর আয়োজন করা হয়েছে। আগামী ২০ ও  ২১ এপ্রিল নিউ ইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে দুই দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে এ উৎসব।

এটি উপস্থাপনা করবেন শাহরিয়ার নাজিম জয়। সামাজিক যোগাযোগমাধ্যমে জয় নিজেই তথ্যটি প্রকাশ করেছেন।    এ প্রসঙ্গে জয় বলেন, এর আগেও নিউ ইয়র্কে একাধিক শো করেছি। তবে দুই বাংলার চলচ্চিত্র সংশ্লিষ্ট আয়োজনে এবারই প্রথম যুক্ত হলাম।

সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবের মতো এ রকম একটি আন্তজার্তিক উৎসব উপস্থাপনার দায়িত্ব পেয়ে ভালো লাগছে। এটি চলচ্চিত্রপ্রেমীদের মিলন মেলায় পরিণত হবে। জানা গেছে, এই উৎসবের আয়োজন করছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ।

দুই দিনের উৎসবে দুই বাংলার ১০টি ফিচার ফিল্ম, ৫টি তথ্যচিত্র, ৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। এরই মধ্যে ২০০ সিনেমা জমা পড়েছে।

সেখান থেকে বাছাইকৃত চলচ্চিত্রগুলো উৎসবে প্রদর্শিত হবে।  গত ২৮ জানুয়ারি জ্যামাইকায় আয়োজিত এক অনুষ্ঠানে এই উৎসবের লোগো এবং ওয়েবসাইট উদ্বোধন করেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। পরে ঢাকায় এক সাংবাদিক সম্মেলনেও যোগ দেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন