English

30 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

অমিতাভের অস্কার নমিনেশন পাওয়া উচিত ছিল, কোন ছবি দেখে বলেছিলেন দিলীপ-সায়রা

- Advertisements -

নাসিম রুমি: ‘পা’ ছবিতে বিশেষ ভাবে সক্ষম এক শিশুর চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। এমনকি সেই ছবির শেষে অভিনেতার চরিত্রের মৃত্যু দেখানো হয়েছে। দিলীপ কুমার জানিয়েছিলেন, তিনি এবং সায়রা বানুর ‘পা’ দেখে কোন অনুভূতি এসেছিল..। ব্ল্যাক নিয়েও লিখেছিলেন দিলীপ কুমার।

Advertisements

গতকাল প্রয়াত কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের সঙ্গে কয়েকটি পুরনো ছবি শেয়ার করেছেন অভিনেতা অমিতাভ বচ্চন। ইনস্টাগ্রামে একটি চিঠির ছবিও পোস্ট করেছেন বিগ বি, যেখানে অভিনেতার প্রশংসা করেছেন দিলীপ কুমার। বেশ কয়েকটি ছবিতে অমিতাভের কাজকে ‘বিশ্বমানের এবং অনবদ্য’ বলে প্রশংসা করেছেন কিংবদন্তি অভিনেতা। ব্ল্যাক ছবিতে অমিতাভের ‘অসাধারণ অভিনয়’ দেখার পরে দিলীপ এবং স্ত্রী-অভিনেত্রী সায়রা বানু ‘অবাক হয়ে বাকরুদ্ধ’ হওয়ার কথাও উল্লেখ করেছেন।

দিলীপের লেখা পুরনো চিঠি শেয়ার করলেন অমিতাভ

চিঠিতে লেখা, ‘অমিতাভ তুমি প্রশংসার অনেক উপরে। আমার প্রিয় অমিতাভ: চোখে গর্বের অশ্রু ধরে রেখে সাইরা শ্রদ্ধায় ভরা তোমার ব্লগের প্রিন্টআউট আমাকে দিয়েছেন। আমি বার বার সেটাকে পড়েছি। যেমনটা তুমি গভীর সচেতন, তেমনই আমরা অভিনয় করার সময় অভিনেতারা নিজেদের এবং আমাদের পারিপার্শ্বিকতা সম্পর্কে সম্পূর্ণরূপে উদাসীন থাকি। এমনকি তাড়াহুড়োতে আমরা আমাদের দেখানো আমাদের কাজ দেখি, তখন আমাদের ইন্দ্রিয় এবং দৃষ্টিশক্তি অর্জনের চেয়ে ত্রুটিগুলি শনাক্ত করতে শিখি। তবে নিজেদের পারফর্ম্যান্স যদি আমাদের নিজেদের সন্তুষ্ট করে এবং রেন্ডার করার এটাই একমাত্র উপায়’।

Advertisements

আরও লেখা রয়েছে, ‘পরিপূর্ণতা এবং শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য যতই কঠোর পরিশ্রম করি না কেন, সবসময়ই দর্শকদের আমাদের কাজের প্রশংসা বা প্রত্যাখ্যান করার পরম অধিকার রয়েছে। অবশ্যই আপনার স্নেহপূর্ণ প্রশংসা শুনে আমার নিজেকে সৌভাগ্যবান, জ্ঞানী মনে হয়েছে। হ্যাঁ, আপনি আমাকে মনে করিয়ে দিয়েছেন, আমার সেই দৃশ্যগুলিও মনে আছে যখন শক্তি-র সময় ক্যামেরার সামনে আমরা একসঙ্গে কাজ করেছিলাম। এখানে বলতেই হয়, সম্মান এবং প্রশংসা পারস্পরের বিষয়। শুধু শক্তি নয়, আমার দেখা বেশ কিছু ছবিতে আপনার কাজ বিশ্বমানের এবং অনবদ্য’।
দিলীপ ব্ল্যাকের প্রশংসা করেছিলেন

দিলীপ আরও লিখেছেন, ‘সাম্প্রতিক সময়ে, আমার ব্ল্যাকের কথা মনে আছে। সঠিক যদি মনে করি, ছবির প্রিমিয়ারের রাতে আমি ও সায়রা বাকরুদ্ধ হয়ে পড়েছিলাম। আপনার অসামান্য অবদান প্রশংসার জন্য আমাদের অগণিত অনুভূতি প্রকাশ করার শব্দ ছিল না। দুঃখজনক যে ছবিটি অস্কার মনোনয়ন মিস করেছে। যদি কোন ভারতীয় অভিনেতা, আমার ব্যক্তিগত মতে, বিশ্বের সবচেয়ে লোভনীয় পুরস্কার পাওয়ার যোগ্য হন, তিনি হলেন আপনি’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন