English

42.2 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

আজীবন তোমায় ভুলতে পারবো না, বাপ্পিকে শেষ শ্রদ্ধা জানিয়ে মিঠুন

- Advertisements -

বাপ্পি লাহিড়িকে হারিয়ে শোকের ছায়া গোটা বলিউডেই। পাঁচ দশক ধরে সমান জনপ্রিয় সুরকার-গায়ককে শেষ শ্রদ্ধা জানিয়েছেন একাধিক তারকা। কেউ ভেঙে পড়েছেন কান্নায়, কেউ ডুবেছেন স্মৃতিতে। কেউ সঙ্গী হয়েছেন শেষ যাত্রায়। কেউ বা আবেগে ভেসেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এমন সময় বাপ্পিদার আদরের মিঠুন দূরে থাকবেন, তা-ও কী হয়!

Advertisements

শেষ শ্রদ্ধা জানিয়ে মিঠুন চক্রবর্তী তার বাপ্পিদার উদ্দেশে বলেন, ‘আমি নিশ্চিত, তোমার আত্মা স্বর্গে পৌঁছে গেছে। তোমার কথা মনে পড়বে। আজীবন তোমায় ভুলতে পারবো না আমি।’

নিম্নবিত্ত পরিবার থেকে সাহস করে বলিউডে পা রাখা মিঠুন থেকে আজকের মিঠুন চক্রবর্তী হয়ে ওঠা— বলিউডের অজস্র হিট ছবির নায়কের খ্যাতির নেপথ্যে অনেকটাই জুড়েছিলেন বাপ্পি লাহিড়ি। তার গানেই মিঠুন হয়ে ওঠেন ‘ডিস্কো ডান্সার’। দু’জনের জুটিতে একের পর এক সাড়া জাগানো গান উপহার পান ভক্তরা। বাপ্পির সুরে আর মিঠুনের নাচে মোহিত হতে খুব বেশি সময় নেয়নি আসমুদ্র হিমাচল। সেই জুটিতেই ভাঙন ধরালো মৃত্যু।

গত ১৫ ফেব্রুয়ারি ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (ওএসএ)’ রোগে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন শেষ নিশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি। তার বয়স হয়েছিল ৬৯ বছর।

Advertisements

অসংখ্য বাংলা ও হিন্দি চলচ্চিত্রের গানে কণ্ঠ দেওয়া বাপ্পি লাহিড়ি একাধারে ছিলেন গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক। সংগীতাঙ্গনে তিনি বাপ্পি-দা নামেও সমধিক পরিচিত ছিলেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বাপ্পি লাহিড়ির শেষকৃত্য সম্পন্ন হয়। তাকে শেষবারের মতো একনজর দেখার জন্য জড়ো হন আত্মীয়-স্বজনসহ সহকর্মী ও ভক্তরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন