English

24 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

আমি-মিঠুনদা বাবা-ছেলের মতো থাকতে পারলে সাধারণ মানুষ কেন পারবে না? প্রশ্ন দেবের

- Advertisements -

একজন রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের সাংসদ-অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব,  অন্যজন রাজ্যটির প্রধান বিরোধীদল বিজেপির সর্বভারতীয় নেতা সুপারস্টার মিঠুন চক্রবর্তী। সেক্ষেত্রে তারা উভয়েই দুই রাজনৈতিক মতাদর্শের ব্যক্তি।

কিন্তু এরই মধ্যে মিঠুন ও দেব অভিনীত ‘প্রজাপতি’ ছবিটির দৌলতে সরগরম রাজ্য রাজনীতি। ছবিটিতে বাবা-ছেলের অভিনয় করতে দেখা গেছে মিঠুন ও দেবকে। কিন্তু তৃণমূলের সাংসদ দেবের ছবিতে বিজেপির মিঠুন’এর অভিনয় তৃণমূলের অন্দরেই অনেকে মেনে নিতে পারেননি। এমনকি নন্দনেও এই ছবিটি প্রদর্শিত হয়নি।

যদিও নিন্দুকের কথায় কান দেয়নি  টিম ‘প্রজাপতি’। সোশ্যাল মিডিয়ায় একের পর এক ছবি পোস্ট করে চলেছেন দেব। সম্প্রতি পর্দার বাবা মিঠুনের সঙ্গে একটি ছবি শেয়ার করেছিলেন দেব। যেখানে মিঠুনের হাত ধরে দেবকে টেনে আনতে দেখা গেছে। ছবির বিষয়বস্তু অনুযায়ী বাবার সম্মান বাঁচাতে রুখে দাঁড়ায় দেব। একটি বিয়ে বাড়িতে অপমানিত হওয়ার হাত থেকে বাবাকে বাঁচাতে তার হাত ধরে বেরিয়ে আসার ছবি পোস্ট করেছিলেন দেব।

Advertisements

এবার সেই দেব’ই প্রশ্ন তুললেন ‘আমি আর মিঠুন দা যদি বাবা-ছেলের মতো থাকতে পারি তাহলে সাধারণ মানুষ বা গ্রামের মানুষরা কেন লড়াই করছে’!

সোমবার বিকেলে পশ্চিম মেদিনীপুরের দাসপুরে বেশকিছু কর্মসূচিতে যোগ দিতে উপস্থিত হয়েছিলেন ঘাটাল কেন্দ্রের সাংসদ দেব। সেখানেই রাজ্য রাজনীতির একাধিক বিষয় নিয়ে মুখ খোলেন তৃণমূল সাংসদ।

তার অভিমত, ‘রাজনীতি মানেই মানুষের পাশে থাকা, আপদে বিপদে থাকা! রাজনীতির জন্য মারপিট করতে হবে, রক্তারক্তি করতে হবে এই রাজনীতিতে আমি বিশ্বাস করি না’।

বস্তুত রাজনীতির স্বার্থে হানাহানি, নিজের দলের ভিতরে গোষ্ঠী কোন্দল এবং বিরোধী দল সম্পর্কে নেতিবাচক মনোভাব পোষণ না করা সহ ইস্যুতেই এই মন্তব্য করেন দেব। তিনি আরও জানান, ‘একটা দল করলে অপর দল শত্রু- এমনটা ভাবা উচিত নয়’।

সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্তে চলা প্রধানমন্ত্রী আবাস যোজনায় (পিএমএওয়াই) দুর্নীতিতে ক্ষমতাসীন দলের জড়িত থাকার অভিযোগ উঠেছে। আর সেই প্রসঙ্গে দেব বলেন, ‘যাদের পাকা বাড়ি আছে তারা পেয়ে যাচ্ছে, যাদের মাথায় ছাদ নেই তারা পাচ্ছে না! এটা ভুল হচ্ছে। আমার দলই হোক বা অন্য কোন দল যেটা ভুল, সেটা ভুলই’।

Advertisements

নিজের দল তৃণমূল কংগ্রেস বা বিরোধী দল বিজেপির মন জয় করতে সিনেমার সাহায্য নিতে হবে না বলেও এদিন জানান দেব।

মিঠুন ও দেব অভিনীত ‘প্রজাপতি’ ছবিতে সম্প্রতি যে বিতর্ক দানা বেঁধেছে তা নিয়ে দেব জানান, ‘আমি আমার ছবির প্রয়োজনে যাকে যোগ্য মনে হয়েছিল নিয়েছিলাম। রাজনীতির সঙ্গে গুলিয়ে ফেলা ঠিক নয়। বিজেপির মন জয় করতে বা আমার দলের মন জয় করতে আমাকে সিনেমার সাহায্য নিতে হবে না। দাঁড়িয়ে থাকা হাজার হাজার মানুষের কাছে সঠিক কথাটা বলা এবং তাদের আবেগটা ধরে রাখার জন্য সিনেমাকে ব্যবহার করার প্রয়োজন হবে না’।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখা যেকোনো বাঙালির স্বপ্ন বলেও এদিন দাবি করেছেন দেব।

সম্প্রতি ‘বন্দে ভারত’ এক্সপ্রেস ট্রেনে আক্রমণ প্রসঙ্গে দেব’এর অভিমত শিক্ষার অভাবের কারণেই ট্রেনে ঢিল মারা হয় কিংবা অগ্নি সংযোগের ঘটনা ঘটানো হয়। এই প্রজন্মকে শেখাতে হবে এটা মোদি বা দিদির ট্রেন নয়, এটা মানুষের ট্রেন। এটা কোনো রাজনীতির বাহন নয়। দেশের মানুষকে সঠিকভাবে শিক্ষিত করা যাচ্ছে না। আর সেই কারণেই এ ধরনের ঘটনার সাক্ষী থাকতে হচ্ছে আমাদের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন