English

33 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

ঈদে এবার মুক্তি পাবে যে সিনেমাগুলো

- Advertisements -

দেশে ঈদকেন্দ্রিক সিনেমার বাজার গত দু’বছর ধরে খুব একটা ভালো নয়। যার কারণ করোনা মহামারী। তবে এবারের চিত্র অনেকটাই ভিন্ন, কারণ দেশে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। এরইমধ্যে চলতি বছরে কয়েকটি সিনেমা মুক্তি হওয়ায় চলচ্চিত্রাঙ্গণের অবস্থা সচল হয়ে উঠেছে। যদিও ব্যবসার হিসেবে সেগুলো আশার আলো দেখেনি।

তবে আশার আলো হয়তো দেখা যাবে এবার ঈদুল ফিতরে। এখন পর্যন্ত চারটি সিনেমা মুক্তির আবেদন করেছে। এর মধ্যে শাকিব খানের দুটি সিনেমা ‘গলুই’ ও ‘বিদ্রোহী’। এছাড়া রয়েছে দীর্ঘ দিন অপেক্ষায় থাকা সিয়াম আহমেদের ‘শান’। এই তালিকায় যুক্ত হয়েছে ‘বড্ড ভালোবাসি’ সিনেমাটি।

Advertisements

প্রযোজক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, আরো হাফ ডজন সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। কিন্তু দেশের হল সঙ্কটের মধ্যে ঈদের সিনেমার মুক্তির সংখ্যাটা দীর্ঘ দিন ধরেই দুই-তিনের মধ্যেই রয়েছে। এবারো এর ব্যতিক্রম হওয়ার কোনো সুযোগ এখন পর্যন্ত তৈরি হয়নি।

সাধারণত ঈদ মানেই বড় বাজেটের সিনেমা। এবারো তেমনটাই হচ্ছে। কিন্তু ব্যবসার বাজারে কম হল দিয়ে সিনেমাগুলো কেমন ব্যবসা করতে পারবে সেই সংশয় রয়েছে হল মালিকদের মধ্যে।

প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন জানান, দেশের হলের সংখ্যা খুব বেশি নয়। ঈদের সময় কয়েকটি হল সংস্কার হয়। তবুও দুই-তিনটির বেশি সিনেমা মুক্তি পেলে ব্যবসার ভারসাম্য থাকবে না। সেই জায়গাটা বিবেচনায় থাকা উচিত। আমরা সবসময় চাই একটি সিনেমা হল থেকে লাভের মুখ দেখুক।

ঈদের আগে থেকে প্রতিবছর অনেক সংখ্যক সিনেমা মুক্তির তালিকায় থাকে। কিন্তু শেষ পর্যন্ত অনেকেই পিছিয়ে যায়। এমন ঘটনা এবার যে ঘটবে না, এখন পর্যন্ত সেটিও বলা যাচ্ছে না।

Advertisements

চলচ্চিত্র প্রযোজক সমিতির অফিস সেক্রেটারি সৌমেন রায় বাবু বলেন, ঈদের তো এখনো অনেক দিন বাকি। তাই কোন সিনেমাগুলোর মুক্তি চূড়ান্ত সেটি বলা যাচ্ছে না। কারণ দেখা যায় ঈদের কয়েক দিন আগে অনেক সিনেমা মুক্তি পিছিয়ে যায়।

ঈদে হলমালিক ও প্রযোজকদের অন্যতম ভরসা শাকিব খান। কারণ হল সঙ্কটের এমন সময় সর্বাধিক হল পাওয়ার রেকর্ড এখনো তার। এবার ঈদে তো দুটি সিনেমা মুক্তি পাবে ইন্ডাস্ট্রির এই শীর্ষ তারকার। সেগুলোর মধ্যে সবচেয়ে আলোচনায় রয়েছে ‘গলুই’। এস এ হক অলিকের পরিচালনায় এই সিনেমার মধ্য দিয়ে শাকিব খানের সাথে প্রথমবার জুটি বাঁধলেন পূজা চেরি।

ইতোমধ্যে গলুইয়ের জন্য হল বুকিং শুরু হয়েছে বলে জানান এসএ হক অলিক।

তিনি বলেন, সিনেমাটি মুক্তি পাচ্ছে সেটি নিশ্চিত। হল বুকিংয়ের কাজ চলছে, এর সাথে প্রচারণাও। আমরা বিশ্বাস করি ঈদের ছুটিতে দারুণ একটি সিনেমা দর্শক উপভোগ করবে।

অন্যদিকে শাহীন সুমন পরিচালিত ‘বিদ্রোহী’ মুক্তি পাবে এবার ঈদে। শাকিব খান ও শবনম বুবলি জুটির এই সিনেমার মুক্তিও নিশ্চিত করেছেন নির্মাতা। তবে হল সংখ্যা এখনো জানা যায়নি।

‘বিদ্রোহী’র মধ্য দিয়ে দীর্ঘ দিন পর শাকিব-বুবলিকে পর্দায় দেখবেন দর্শক। আর এটি বুবলির জন্যও আনন্দের খবর। কারণ শাকিবকে ছাড়া ইন্ডাস্ট্রিতে যে তার নড়বড়ে অবস্থা তা গত বছর মুক্তি পাওয়া ‘চোখ’ সিনেমাটি প্রমাণ করে। তবে এখনো অন্য নায়কদের বিপরীতে তার কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সেগুলো মুক্তির পর হিসেবটা পাল্টেও যেতে পারে।

এবারের ঈদে শাকিবের বিপরীতে মাঠে নামবেন সিয়াম আহমেদ। ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ারের শুরু থেকে দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছেন তিনি। খুব অল্প সময়ে নিজেকে আলোচনায় রাখতে পেরেছেন তিনি। তাকে নিয়ে ইন্ডাস্ট্রি ও দর্শকেরও ভরসার কমতি নেই।

সিয়াম আহমেদ অভিনীত ‘শান’ মুক্তির অপেক্ষায় রয়েছে অনেক দিন ধরে। যার অবসান হচ্ছে এবার। ঈদুল ফিতরে মুক্তি পাবে সিনেমাটি। এম রাহিম পরিচালিত শানে সিয়ামের সাথে জুটি বেঁধেছে পূজা চেরি। সেই হিসেবে এই নায়িকার দুটি সিনেমা মুক্তি পাচ্ছে ঈদে।

শানের মুক্তি নিয়ে এখন পর্যন্ত সংশয় নেই বলে জানান পরিচালক। এরই মধ্যে হল বুকিংয়ের কাজও চলছে। তাই মুক্তি পেছানোর ইচ্ছে নেই।

ঈদে মুক্তির ব্যাপারে এখনো আবেদন না করলেও মুক্তি পেতে পারে আরো কয়েকটি সিনেমা। সেগুলো হলো ‘পাপ-পুণ্য’, ‘প্রেমপ্রীতির বন্ধন’, ‘বৃদ্ধাশ্রম’, ‘ক্যাসিনো’, ‘রিভেঞ্জ’ ও ‘ওস্তাদ’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন