English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

করোনা জয়ের পথে গুণী নাট্য নির্মাতা মিজানুর রহমান লাবু

- Advertisements -

চলছে মহামারী করোনার দ্বিতীয় ধাপ। এরই মধ্যে বেড়েছে আক্রান্তের সংখ্যা, আর তার সাথে সাথে বাড়ছে মৃত্যুর মিছিল। চলমান এই পরিস্থিতিতে করোনায় আক্রান্ত হয়েছেন দেশের স্বনামধন্য গুণী নাট্য নির্মাতা মিজানুর রহমান লাবু। গেলো মাসের ১২ তারিখে প্রচন্ড জ্বর ও কাশিতে আক্রান্ত হন তিনি। এরপর ১৭ তারিখে তার করোনার উপসর্গ ধরা পরে। এরপর ধীরে ধীরে অবস্থা খুব জটিল আকার ধারণ করে তার। ফুসফুস এফেক্টেট ছিল থার্টি পারসেন্ট, সাথে আবার নিউমোনিয়া।
করোনার পুরো সময়টা তিনি নিজ বাসাতেই একজন বিশেষজ্ঞ চিকিৎসকের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। পাশাপাশি চলছে ঘরোয়া চিকিৎসা। বর্তমানে তিনি অনেকটাই সুস্থের পথে। তবে শরীর এখনো অনেকটাই দূর্বল। পুরোপুরি সুস্থ হতে আরও কিছুটা দিন সময় লাগবে।
নিজের এই অনাকাঙ্ক্ষিত অবস্থা প্রসঙ্গে মিজানুর রহমান লাবু জানালেন – “ভাবতেই পারিনি আমি করোনায় আক্রান্ত হবো। অনেক সতর্ক থাকার পরও আমি এই ভাইরাসে আক্রান্ত হয়েছি। প্রচন্ড কাশির জন্য খেতে পারতামনা, ঘুমাতেও পারতামনা।
আসলে আমি খুব ভয় পেয়েছিলাম। হয়তো মানুষিক জোর, আপনজনের সেবা, ভালোবাসা, শুভকামনা আর ডাক্তারের প্রপার চিকিৎসায় এ যাত্রায় আমাকে বাঁচিয়ে দিয়েছে।
ঘরবন্দী অবস্থায় সময় কাটানোর জন্য পড়ার চেষ্টা করেছি অল্পস্বল্প। তবে প্রচুর সিনেমা দেখেছি জোর করে। অনেক সময় শরীরে কুলাতো না। কিন্তু মনকে ঘোরানোর জন্য এটা করতে হয়েছে। সবাইকে বলবো, করোনা ভয়াবহ খারাপ একটি রোগ। এটা আর্থিক ভাবে, শারীরিক ভাবে এবং মানুষিক ভাবে ভেঙে চুরমার করে দেয় আক্রান্ত ব্যক্তি এবং তার পরিবারকে। সবার খুব সাবধানে থাকা উচিত। আর নিজের জন্য সবার কাছে দোয়া কামনা করছি।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন