English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

‘কোনো নারী সুমনের মতো মন্তব্য করলে তাঁর ভয়াবহ পরিণতি হতো’

- Advertisements -

আমি তসলিমাদির সঙ্গে সহমত―এমনটাই বললেন শ্রীলেখা মিত্র। সম্প্রতি কবীর সুমনের একটি মন্তব্য ঘিরে ফুঁসে উঠেছিলেন তসলিমা নাসরিন। এক সাক্ষাৎকারেই সুমন জানিয়েছিলেন তাঁর অফুরান এনার্জির নেপথ্য কারণ।

তিনি বলেন, ‌‘আমি বিছানায় চূড়ান্তভাবে সক্ষম। নারীরা আমাকে সমৃদ্ধ করেছেন। নতুন ধারণা আবিষ্কার করে প্রেম করাতেই আমার এনার্জি।’ এই মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পাতায় সুমনের উদ্দেশে তসলিমা পাল্টা প্রশ্ন ছুড়ে দেন। তসলিমার মতে, নারীরা এমন কোনো মন্তব্য করলে তো তাঁদের ‘ছিঃ ছিঃ’ করা হতো।

এ প্রসঙ্গে শ্রীলেখা জানালেন, তিনিও প্রায় তসলিমার পথেই হাঁটেন। অভিনেত্রী বলেন, “আমি সামান্য জন্মদিনে নিজের পছন্দের পানীয় পান করেছি বলে তা নিয়ে যাচ্ছেতাই হয়েছে। এক নারী তো ফেসবুকে লাইভ ভিডিও করে ফেললেন। আসলে আমরা ‘হাফবেক্‌ড’।”

এরই পাশাপাশি শ্রীলেখার মন্তব্য, “সক্ষম থাকা তো ভালো। শরীর ভালো থাকে। এই বিষয়টাকে দু’ভাবে দেখা যায়। তবে এটাও সত্যি, এই কথাটা যদি কোনো নারী বলেন, তাঁকে সমাজ ছাড়বে না। আমার বাড়িতে ‘সেলার’ পর্যন্ত নেই। জন্মদিনে কেউ নিজের পয়সায় মদ্যপান করতেই পারে! তাতেই কত মন্তব্য। নারীদের নারীরাই ছোট করে, অন্যরা কী করবে।”

তিনি বলেন, ‘আমি তসলিমাদির সঙ্গে একমত। কোনো নারী এমন কথা বললে তাঁকে তো রেপ করতে মনে হয় বাকি রাখত! আসলে আমরা সঠিক শিক্ষা পাইনি। তবে এ ক্ষেত্রে মেয়েদেরও কিছু দায় বর্তায়। মেয়েদের সেই সমতা বজায় রাখতে হবে নিজেদেরকেই।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন