English

27 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪
- Advertisement -

‘গ্যাংস্টার’ সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শোয়েব আখতার!

- Advertisements -

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘গ্যাংস্টার’ দিয়েই অভিনয় ক্যারিয়ার শুরু করেছিলেন বলিউডের তিন জনপ্রিয় মুখ। সাইনি আহুজা, ইমরান হাশমি, কঙ্গনা রানাউত। সিনেমাটি বক্স অফিসেও দারুণ সাড়া ফেলে দিয়েছিল। এসব সিনেপ্রেমীদের জানা তথ্য। তবে অজানা তথ্যটি হচ্ছে, সেই সিনেমায় নাকি নায়ক হওয়ার প্রস্তাব ছিল পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতারের!

Advertisements

শোয়েব আখতারের সঙ্গে দেখা করে স্ক্রিপ্ট শোনাতে পাকিস্তানে গিয়েছিলেন সিনেমার প্রযোজক মুকেশ ভাট। কিন্তু তার সঙ্গে দেখা করেও শেষমেশ প্রস্তাব গ্রহণ করেননি শোয়েব!

Advertisements

২০১১ সালে শোয়েবের আত্মজীবনী ‘কন্ট্রোভার্শিয়ালি ইওরস্’ প্রকাশিত হয়। সেই বইয়ে শোয়েব সিনেমাটির প্রসঙ্গে লিখেছেন। তার লেখায়, “আমার সঙ্গে মুকেশ ভাট দেখা করতে চেয়েছিলেন। আমি সেটা পাক অভিনেত্রী মীরার কাছে শুনি। তখন আমি করাচির একটি ক্রিকেট ক্যাম্পে ছিলাম।

সেখানেই মুকেশ গিয়েছিলেন। আমাকে উনি গ্যাংস্টার সিনেমায় নায়কের রোল অফার করেন। কিন্তু কিছু কারণবশত সেই প্রস্তাব আমি গ্রহণ করতে পারিনি।”

শোয়েব আরও লিখেছেন, তার কাছে একাধিক বলিউড সিনেমায় অভিনয়ের অফার ছিল। কিন্তু তিনি সেগুলো গ্রহণ করেননি। তবে ‘গ্যাংস্টার’-এর মতো সিনেমার অফার তিনি কেন গ্রহণ করেননি, সেই প্রসঙ্গে লিখেছেন, “আসলে আমি তখন ক্রিকেটে ফোকাস করছিলাম।

লোকে ভাবুক, আমি  ক্রিকেটে মনোযোগ করছি না, সেটা চাইনি। তা ছাড়া পাক ক্রিকেট বোর্ড সিনেমায় অভিনয় করলে আমাকে ব্যান করে দিত।”

শোয়েব আরও জানান, সেই সময় তাঁর ঘনিষ্ঠ অনেকেই তাঁকে বলিউড সিনেমায় অভিনয় না করার পরামর্শ দিয়েছেন। শোয়েব ক্রিকেটে মনোযোগ রাখতে চেয়েছিলেন।

তাই অভিনয়ের একের পর এক প্রস্তাব ফিরিয়ে দেন। তা নিয়ে পাক পেসারের কোনো অক্ষেপ নেই বলেও নিজের আত্মজীবনীতে জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন