English

38 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে পারে ২৫ ডিসেম্বর

- Advertisements -
Advertisements
Advertisements

যদি সব কিছু ঠিকঠাক থাকে তাহলে গঠনতন্ত্র অনুযায়ী ডিসেম্বর মাসের শেষ শুক্রবার ২৫ তারিখ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার সমিতির নির্বাহী কমিটির বৈঠকে এই দিনটিকে এখন পর্যন্ত ঠিকঠাক রাখা হয়েছে।
প্রশাসনের অনুমতি পাওয়া গেলে সেদিনই নির্বাচন হবে। তবে সমিতির কোনো কোনো সদস্য আশাবাদী যে, তারা নির্বাচন করার অনুমতি পাবেন। কোভিড মহামারীকালীন স্থির হয়েছিল সমিতির কার্যালয় সপ্তাহে একদিন অর্থাৎ প্রতি রোববার খোলা থাকবে। কিন্তু লকডাউন উঠে যাওয়ার পর এখন প্রতিদিনই খোলা থাকে।
এই সময়টাতে সংশ্লিষ্ট সকলের মধ্যে একটা নির্বাচনী উত্তেজনাও বিরাজ করছে। চলচ্চিত্রশিল্পের ১৮টি সংগঠনরে মধ্যে এই সমিতিটির নির্বাচনই হয় জমজমাট। কারণ অন্যান্য সংগঠনগুলোর সদস্য সংখ্যা অনেক কম। কিন্তু পরিচালক সমিতিতে যারা একবার সদস্য হয়েছেন, তারা ছবি বানান বা না বানান সদস্যই থাকছেন এবং ভোটও দিতে পারছেন।
এজন্য নির্বাচনটা জমজমাট হয়। প্রবীণ নির্মাতারাও এফডিসি আসেন ভোটকে কেন্দ্র করে। পরিচালক শিল্পী চক্রবর্তী কথায় কথায় জানালেন, এবারের নির্বাচনে দুটি প্যানেল হবে। একটি দিবেন পরিচালক সোহানুর রহমান সোহান। আরেকটি দিবেন পরিচালক শাহ আলম কিরণ। তৃতীয় আরো একটি প্যানেল হতে পারে বলে শোনা যাচ্ছে বলে জানালেন পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু।
পরিচালক সোহানুর রহমান সোহান বলেছেন, তিনি সভাপতি পদে নির্বাচন করবেন এবং প্যানেলও দিবেন। একই কথা শাহ আলম কিরণের ক্ষেত্রেও। তারা চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি সংগঠনকেও চলচ্চিত্রশিল্পের দুর্দিনে বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে এগিয়ে নিতে চান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন