English

33 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

জয়ার ইরানি ছবি ‘ফেরেশতে’ গোয়া চলচ্চিত্র উৎসবে

- Advertisements -

নাসিম রুমি: এই ঢাকায় তো এই কলকাতা। জয়া আহসান কখন যে কোথায় থাকেন, তা ঠাওর করা দায়। তবে আজ তিনি অবস্থান করছেন ঢাকায়। প্রধানমন্ত্রীর হাত থেকে পঞ্চমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করবেন তিনি। এরই মধ্যে খবর এল- গোয়া অর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসরে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হয়েছে জয়া আহসানের ইরানি সিনেমা ‘ফেরেশতে’।

মুর্তজা অতাশ জমজম পরিচালিত সিনেমাটিতে সাহসী ও সংগ্রামী নারীর চরিত্রে অভিনয় করেছেন জয়া। সম্প্রতি ‘ফেরেশতে’ সিনেমার পোস্টার উন্মোচিত হয়েছে। বাংলাদেশ-ইরান দুই দেশেই সিনেমাটি মুক্তি পাবে বলে জানা গেছে।

Advertisements

জয়া আহসান বলেন, এ সিনেমায় কাজ করাটা ভীষণ চ্যালেঞ্জিং ছিল। পরিচালকসহ পুরো টিম ওদের দেশের ভাষায় কথা বলে। তবে চলচ্চিত্রের তো ভাষা নেই। সে কারণে আমরা সবাই অদ্ভুতভাবে সংযোগ করতে পেরেছি ওদের টিমের সাথে।

জয়া ভাষ্য, ‘ফেরেশতে’ সিনেমাটি মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি হয়েছে। বিশ্বের সিনেমাপ্রেমী ও সিনেমাবোদ্ধাদেরকে এই সিনেমা মুগ্ধ করবে—এটা আমার বিশ্বাস।

Advertisements

অন্য দেশের ভাষার কারণে সিনেমাতে অভিনয় কিছুটা জটিল হয়ে পড়েছিল জয়ার। তবুও সবার সঙ্গে তাল মিলিয়ে চ্যালেঞ্জ নিয়েই কাজটি শেষ করেছেন এই অভিনেত্রী।

জয়ার কথায় ‘এই সিনেমায় কাজ করাটা ছিল চ্যালেঞ্জিং। কারণ, পরিচালকসহ পুরো টিম তাদের নিজ ভাষায় কথা বলেন। কিন্তু, চলচ্চিত্রের তো আর ভাষা নেই। সেজন্য আমরা দারুণভাবে সংযোগ করতে পেরেছি।’

প্রতি বছর নভেম্বরের শেষের দিকে ভারতের গোয়ায় অনুষ্ঠিত হয়ে আসছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই), যা গোয়া চলচ্চিত্র উৎসব নামেই অধিক পরিচিত। এই উৎসবে ফিচার ফিল্ম বিভাগে প্রতিযোগিতা করবে ‘ফেরেশতে’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন