English

29 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪
- Advertisement -

‘দেবী চৌধুরানি’ শ্রাবন্তী, সঙ্গে প্রসেনজিৎ-ভিকি কৌশল

- Advertisements -
Advertisements

সময় বদলাচ্ছে, সেই সঙ্গে দর্শকদের স্বাদ বদলাচ্ছে প্রতিনিয়ত। তাই ভিন্নস্বাদের কন্টেন্টের ওপর ভর করে কমার্শিয়াল মুভির নায়ক-নায়িকারাও নিজেদের ভাঙছেন রোজ নতুন করে। শ্রাবন্তী চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, দেব, প্রসেনজিৎ- অনেক নামই রয়েছে সেই তালিকায়। সেই ধারাবাহিকতায় এবার আরো এক বড় বাজি মারতে যাচ্ছে টলিউডে! ‘দেবী চৌধুরানি’র চরিত্রে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। আর ডাকাত রানির গুরু ভবানী পাঠকের ভূমিকায় থাকছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আরেকটি বড় খবর, এই সিনেমায় বলিউডের তুখোড় অভিনেতা ভিকি কৌশলও যোগ দিচ্ছেন। এমনটাই গুঞ্জন রয়েছে।

Advertisements

বাংলা সিনেমার সুদিন আর দুর্দিন নিয়ে চর্চার শেষ নেই। বলিউড আর দক্ষিণী সিনেমার বাজারে কোণঠাসা বাংলা বিনোদন দুনিয়ার ডানা মেলতে হলে একমাত্র ভালো কন্টেন্টেই ভরসা। সম্পর্কের টানাপোড়েন আর রোম্যান্স দেখতে দেখতে দর্শকরা একঘেয়েমি প্রকাশ করছে সোশ্যাল মিডিয়াতেও। এমন একটা সময়ে ইতিহাসের পাতাকে সিনেপর্দায় তুলে ধরার চ্যালেঞ্জ নিলেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ‘অভিযাত্রিক’-এর পরিচালক তিনি। এবার ‘দেবী চৌধুরানি’কে ফের নতুন আঙ্গিকে বড়পর্দায় আনতে চলেছেন এই গুণী পরিচালক। সঙ্গে নিচ্ছেন প্রসেনজিৎ-শ্রাবন্তীকে।

বাংলায় ‘দেবী চৌধুরানি’ নিয়ে এর আগেও বড়-ছোট পর্দা মিলিয়ে অনেক কাজ হয়েছে। তবে এই সিনেমার ইউএসপি কোথায়? শুভ্রজিৎ জানালেন, “এই ছবিতে গুরুত্ব পাবে মূলত ১৭৭০ থেকে ১৭৮০ সালে বাংলার সময়টা। ব্রিটিশদের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাম চলছে। সন্ন্যাসী-ফকির বিদ্রোহ। যে সংগ্রাম দমন করতে নাস্তানাবুদ হতে হয়েছিল ইস্ট ইন্ডিয়া কোম্পানিকে, তৎকালীন বাংলার জেনারেল ওয়ারেন হেস্টিংসকে। ইস্ট ইন্ডিয়া কোম্পানির রেকর্ড অনুসারে, সন্ন্যাসী বিদ্রোহের যে রেকর্ড পাওয়া যায় তাতে দেবী চৌধুরানি ও ভবানি পাঠকের নাম রয়েছে।”
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন