English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

প্রযোজক-পরিচালক ও সংসদ সদস্য মিজানুর রহমান খান দিপুর মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

চলচ্চিত্র প্রযোজক-পরিচালক ও জাতীয় সংসদসদস্য মিজানুর রহমান খান দিপু’র সপ্তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৩ খ্রিষ্টাব্দের ২১ ডিসেম্বর, ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৯ বছর। অকাল প্রয়াত মিজানুর রহমান খান দিপু’র স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই । তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।
মিজানুর রহমান খান দীপু ১৯৬৪ খ্রিষ্টাব্দের ৮ নভেম্বর, ঢাকার, কুলুটোলার তনুগঞ্জ লেনে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা নজরুল ইসলাম খান ছিলেন ব্যবসায়ী, মাতা হাসনা ইসলাম।
মিজানুর রহমান খান দীপু বিদেশে লেখাপড়া করে এসে, তাঁর বাবার শিপিং ব্যবসার সাথে যুক্ত হন।
ছোটবেলা থেকেই সিনেমার প্রতি আগ্রহ ও ভালোবাসা ছিল তাঁর। আর সেই ভালোবাসা থেকেই এক সময়, চলচ্চিত্র প্রযোজনায় আসেন মিজানুর রহমান খান দীপু। তাঁর প্রযোজনার প্রথম চলচ্চিত্র ‘ওরা তিনজন’। মুক্তিপায় ১৯৯৫ খ্রিষ্টাব্দে, পরিচালনা করেন নূর হোসেন বলাই। পরবর্তিতে তিনি নিজেই পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তাঁর প্রযোজিত ও পরিচালিত, ‘জ্বত প্রেম তত জ্বালা’ ও ‘মোঘল এ আজম’ এই দুটি চলচ্চিত্র।
মিজানুর রহমান খান দীপু ছিলেন একজন রাজনীতিবিদ ও সংসদসদস্য (ঢাকা-৬ আসন)। তিনি একবার চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ক্রীড়া সংগঠক হিসেবেও পরিচিত ছিলেন তিনি। ‘ফরাশগঞ্জ’ ও ‘শেখ রাসেল ক্রীড়া চক্র’-এর ফুটবল স্ট্যান্ডিং কমিটির সদস্য ছিলেন তিনি, পরবর্তীতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন