English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বিকে আকাশের নতুন ধারাবাহিক নাটক ‘বনগ্রাম’

- Advertisements -

দীর্ঘদিন নাটক নির্মাণ থেকে বিরতিতে ছিলেন জনপ্রিয় অভিনেতা ও বিজ্ঞাপন নির্মাতা বিকে আকাশ। ‘বনগ্রাম’ ধারাবাহিক নাটক দিয়ে আবার শুরু করলেন দীর্ঘ ধারাবাহিক নাটকের কাজ। মাঝখানে বেশ কয়েকটি বিজ্ঞাপনের কাজ করলেও নাটক নির্মাণ থেকে একটু দূরে ছিলেন। তবে ‘বনগ্রাম’ দিয়ে শুরু হলেও আগামী কয়েক মাসের মধ্যে শুরু হচ্ছে আরো তিনটে ধারাবাহিক নাটক। তার মধ্যে থাকছে একটি ডেইলি সোপ। দীর্ঘ বিরতি প্রসঙ্গে নির্মাতা আকাশ বলে, করোনা এবং নাটকে বিজ্ঞাপনের বাজেট কম হওয়ার কারণে নাটক নির্মাণ থেকে দূরে ছিলাম। এরই মাঝে বেশ কয়েকটি বিজ্ঞাপন নির্মাণ করেছি।

Advertisements

তবে এখন আর থামার জন্য নয়। ঘাসফুলের ব্যানারে বেশ কয়েকটি ধারাবাহিক নিয়ে হাজির হচ্ছি দর্শকদের সামনে। ইতিমধ্যে বনগ্রাম নাটকটির প্রচার শুরু হয়েছে এবং বেশ রেসপন্স পাচ্ছি। দর্শকের ভালোলাগা থেকে আমার উৎসাহটা বেড়ে গেছে। এখন থেকে নিয়মিত বিজ্ঞাপন নির্মাণের পাশাপাশি নাটক নির্মাণ করব।

নাটক নির্মাতা থেকে দূরে ছিলেন এটা মেনে নিলাম কিন্তু অভিনয় থেকে দূরে ছিলেন কেন এমন প্রসঙ্গে আকাশ বলেন- অভিনয় আমার রক্তে মিশে আছে। ব্যবসায়িক এবং পারিবারিক কারণে অভিনয় থেকে দূরে ছিলাম। নির্মাণের পাশাপাশি অভিনয়টা এখন থেকে নিয়মিত করব। শুধু নিজে নাটকে নয় আমি অন্যান্য পরিচালকদের নাটককে অভিনয় করছি।

Advertisements

“বনগ্রাম” নাটকের সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন- বনগ্রাম নাটক টি পুরাটাই কাল্পনিক,
এখানে আমাদের দেশের অন্য আর দশটা গ্রামের মতোই এটাও একটা গ্রাম। তবে এখানকার জীবনযাত্রা স্বাভাবিক নয়। যুগের সাথে তাল মিলিয়ে মেয়েরা অনেক এগিয়ে গেছে। যে কোনো অন্যায় কে তারা মুকাবেলা করতে ভয় পায় না। বিপদে ভয় না পেয়ে কি ভাবে সবাই মিলে প্রতিবাদ করা যায় এই গ্রামের মেয়েরা সেটা জানে।

নাটকটিতে অভিনয় করেছেন- আরফান আহমেদ, সাব্বির আহমেদ, আকাশ, শিশির আহমেদ, হুমায়রা হিমু, সঞ্চিতা দত্ত, সঞ্জীব আহমেদ, সামিনা আক্তার, দিবা, শেখ রিফাত, ডা: আমিন, এস আই শহীদ, মৌমিতা, রূপান্তর সহ আরো অনেকে। আগামী পর্বগুলোতে দেশের প্রতিষ্ঠিত অনেক শিল্পী নাটকটিতে ক্রমান্বয়ে অভিনয় করবেন। আল-আমিন স্বপনের রচনায় নাটকটি মূল গল্প ও পরিচালনা করেছেন বিকে আকাশ। ঘাসফুল টেলিফিল্ম এর প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত নাটকটি একুশে টেলিভিশনে প্রতি শনি, রবি, সোমবার ৯.৩০ মিনিটে প্রচারিত হচ্ছে। ইউটিউব চ্যানেল ও ফেজবুক পেজ ঘাসফুল ড্রামায় নাটকটির প্রতি পর্ব পাওয়া যাচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন