English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিদেশি ফান্ড পাওয়ার আশায় টাকা দিয়ে প্রতারণার শিকার শাওন, অভিযুক্ত গ্রেফতার

- Advertisements -

প্রতারণার কবলে পড়েছেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। ভুয়া পরিচয় দিয়ে তার কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ-ডিবি।

গত বুধবার রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ এলাকা থেকে রবিউল ইসলাম নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গত মে মাসে নুহাশ পল্লী উন্নয়নের জন্য বিদেশি ফান্ড ছাড় করাতে ৩১ হাজার ৮৫০ টাকা হাতিয়ে নিয়েছিলেন ওই প্রতারক।

এ নিয়ে শাওন জানান, সচিব পরিচয় দিয়ে হুমায়ূন আহমেদের নামে নুহাশ পল্লীতে একটি মিউজিয়াম করে দেবে বলে জানানো হয়। এ জন্য অস্ট্রেলিয়ান একটি সংস্থা যে অর্থ দেবে, তা ছাড়ের জন্য সরকারি কিছু খরচ রয়েছে। টুকরো টুকরো সেসব খরচ বাবদ তিনি প্রায় ৩২ হাজার টাকা পরিশোধ করতে বলেন। পরে আমাকে জানালো নুহাশ পল্লীতে একটা টিম ভিজিট করতে যাবে। কিন্তু বেশ কয়েক দিন কেটে গেলেও তাদের খোঁজ নেই। আমি ২৫ জুলাই ফোন করে বন্ধ পাই। তখন আমি বুঝে যাই যে প্রতারণা হয়েছে।

বিষয়টি নিয়ে ঢাকা মহনগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, গ্রেফতার রবিউল প্রতারক চক্রের সদস্য। সে ২০১৯ সাল থেকে বিভিন্ন কৌশলে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের নম্বর সংগ্রহ করে তাদেরকে প্রভাবশালী ব্যক্তির পরিচয় দিয়ে ফোন করতো। বিদেশি অনুদান প্রাপ্তির প্রলোভন দেখিয়ে সরকারি ভ্যাট ট্যাপ ও প্রসেসিং ফি বাবদ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যেমে অর্থ হাতিয়ে নিয়ে মোবাইল ফোন বন্ধ করে দিতো। এভাবে এই প্রতারক শতাধিক মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন