English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বীর মুক্তিযোদ্ধা ও চলচ্চিত্র পরিচালক-প্রযোজক তমিজ উদ্দিন রিজভী প্রয়াত হয়েছেন

- Advertisements -

আজাদ আবুল কাশেম: নাট্য ও চলচ্চিত্র সংসদকর্মী, বীর মুক্তিযোদ্ধা, চলচ্চিত্র পরিচালক-প্রযোজক তমিজ উদ্দিন রিজভী ২৫ এপ্রিল দিবাগত রাত ৯ টার পর মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজেউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। আচানক এই পরিচালকের মৃত্যু সংবাদে চলচ্চিত্রশিল্পে শোকের ছায়া নেমে আসে।

Advertisements

তমিজ উদ্দিন রিজভী ১৯৪৭ সালের ১৪ আগস্ট, নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই তিনি নাটকের সাথে জড়িত হন। জড়িত ছিলেন চলচ্চিত্র সংসদ আন্দোলনের সাথেও। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন তমিজ উদ্দিন রিজভী। দেশ স্বাধীন হওয়ার পর, তিনি চলচ্চিত্র পরিচালনার সঙ্গে যুক্ত হন। অনেক খ্যাতিমান চলচ্চিত্রকারদের সঙ্গে তিনি কাজ করেছেন। বেশ কয়েকটি ছবিতে তিনি অভিনয়ও করেছেন।

Advertisements

তমিজ উদ্দিন রিজভী পরিচালিত চলচ্চিত্র সমূহ- ছোটো মা, আশীর্বাদ, জিদ্দি, জেলের মেয়ে, বিরোধ, আশা ভালোবাসা, জবাবদিহি প্রভৃতি।

তাঁর মৃত্যুতে শোকাহত চলচ্চিত্রশিল্পের সকলেই। শোক জানিয়ে চলচ্চিত্রের অনেকেই বলেছেন- ‘খুবই ভালো মানুষ ছিলেন তমিজ উদ্দিন রিজভী। অসাধারন ব্যাক্তিত্ববান ও একজন ভালো সংগঠক ছিলেন’। চলচ্চিত্রসংশ্লিষ্ট সকলেই মনে করেন, ‘বাংলা চলচ্চিত্রের আকাশে তিনি দীপ্তিমান সূর্যের ন্যায় চির অমর হয়ে রইবেন অনন্তকাল ধরে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন