English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

ব্রাজিল সমর্থক আসিফ বললেন, পাগল চেতাবেন না প্লিজ!

- Advertisements -

বিশ্বকাপ আসলেই পুরো বাংলাদেশ যেন দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। কেউ আর্জেন্টিনা সমর্থক, কেউ ব্রাজিল সমর্থক। অন্য দলগুলোর সমর্থক যে নেই তা নয়, তবে তারা হাতে গোনা। মূলত ব্রাজিল এবং আর্জেন্টিনা- এই দুই সমর্থকগোষ্ঠিতে ভাগ হয়ে যায় বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। শুধু তাই নয়, এই গোষ্ঠির মধ্যে অপ্রীতিকর ঘটনাও ঘটে।

ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা টানানোর ধুম পড়ে সারা দেশেই। বাড়ির ছাদে, কার্নিশে, বারান্দায় কিংবা গ্রাম-গঞ্জে বাগির সামনে, গাছের মাথায়- কোথায় ঝুলতে দেখা যায় না এই দুই দেশের পতাকা? পাল্লা দিয়ে এই দুই ফুটবল দেশের সমর্থকরা পতাকার দৈর্ঘ্যও বড় করতে থাকেন। কেউ আবার পুরো বাড়ির রঙ করেন ব্রাজিল কিংবা আর্জেন্টিনার পতাকার রঙে।

চার বছর পরপর এই সমর্থকগোষ্ঠির আবির্ভাব একটা অম্ল-মধুর পরিস্থিতি তৈরি করে। এই পরিস্থিতি থেকে দুরে থাকতে পারেন না তারকা-সেলিব্রিটিরাও। তারাও বিতর্কের মাঠে ঝাঁপিয়ে পড়েন স্ব-স্ব দলের সমর্থন নিয়ে।

জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর একজন পাঁড় ব্রাজিল সমর্থক। এমনকি নিজ সমর্থনকে প্রতিষ্ঠা করতে ফেসবুকে নিজের ওয়ালকেও বেছে নিয়েছেন এই তারকা। এমনকি তার সমর্থন নিয়ে কিংবা অহেতুক ফুটবলীয় তর্ককরা নিয়ে প্রতিপক্ষ সমর্থকদের একটা মধুর হুমকিও দিয়ে রাখলেন ফেসবুকে। জানিয়ে দিলেন, কোনো আর্জেন্টাইন সমর্থকের সঙ্গে তর্ক করবেন না। তবুও কেউ যদি তর্ক করতে আসে, তাহলে হুমকি দিয়ে বলে দিলেন, ‘পাগল চেতাবেন না প্লিজ।’

ফেসবুকে দেয়া আসিফ আকবরের স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু কপি করে দেয়া হলো…

সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবিদার, এরকম ভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোন আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লীজ।

ফুটবল নিয়ে চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ, আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন। এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নিবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন। ইটালির মত স্ট্যান্ডার্ড টিম পেলে ভাল লাগতো, তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্যা ফিফা ওয়ার্ল্ড কাপ – ২০২২…

বি স্পোর্টিং, বি পজিটিভ, বি বাংলাদেশী, বি ব্রাজিলিয়ান।
ভালবাসা অবিরাম…।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন