English

39 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

মিঠুন, প্রসেনজিৎ, দেব না জিৎ টলিউডের সবথেকে শিক্ষিত সুপারস্টার কে!

- Advertisements -

নাসিম রুমি: টলিপাড়ার তারকাদের তো আমরা হামেশাই বিভিন্ন জায়গায় দেখে থাকি। সচরাচর তাদের অভিনয় নিয়েই কথা হয়, কিন্তু সুপারস্টার দের শিক্ষাগত যোগ্যতা ঠিক কেমন?

Advertisements

(১) মিঠুন চক্রবর্তী :মহাগুরু তিনি। টলি পাড়া থেকে বলিউডের গলি, সব জায়গাতেই অবাধ বিচরণ তার। অনেক কষ্ট করে এই জায়গায় উঠে আসতে পেরেছেন তিনি। শিক্ষাগত যোগ্যতা বললে সেটাও মন্দ নয়। স্কটিশ চার্চ কলেজ থেকে রসায়নে স্নাতক হন মিঠুন চক্রবর্তী।

২) প্রসেনজিৎ চ্যাটার্জী উত্তম কুমারের পরবর্তী সময়ে বাংলার সুপারস্টার তিনি। একহাতে রাজত্ব করেছেন টলি পাড়ায়। তার দাপট এতটাই যে, তাকেই অনেকে ইন্ডাস্ট্রি বলে ডাকেন। তবে একই সাথে পড়াশোনাতেও ছিলেন বেশ তুখোড়। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে পড়াশোনা করেছেন তিনি।(৩)দেব : অভিনেতা হিসেবে দেব এক অনন্য সুপারস্টার। টলিপাড়ায় একরকম রাজত্ব চালাচ্ছেন তিনি। কিন্তু তার আগে পুনে থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছেন তিনি।

Advertisements

৪) জিৎ টলিউডের সুপারস্টার তিনি। একসময় জিৎ এবং কোয়েল জুটি মানেই সুপারহিট। একের পর এক ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন তিনি। তার শিক্ষাগত যোগ্যতা খুব বেশি না হলেও ভবানীপুরে সোসাইটি কলেজ থেকে স্নাতক পাশ করেন জিৎ।

(৫)যিশু সেনগুপ্ত অভিনয় তো বটেই ক্রিকেটার হিসেবেও বেশ জনপ্রিয় যিশু সেনগুপ্ত। অর্থনীতির ছাত্র ছিলেন তিনি। কলকাতার হেরম্বচন্দ্র কলেজে অর্থনীতি নিয়ে স্নাতক সম্পূর্ন করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন