English

33 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

যানজটে অতিষ্ঠ হয়ে নগর পিতার কাছে যে আবেদন চঞ্চল চৌধুরীর

- Advertisements -

ঢাকা শহরে প্রতিদিনের যানজটে অতিষ্ঠ হয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

তার স্ট্যাটাসটি হুবহু পাঠকদের জন্য তুলে দেওয়া হলো-

Advertisements

‘খুব আফসোস হয়, ছোটবেলায় আমাদের বাবা-মা কোনোদিনই স্কুলে আনা-নেওয়া করেননি। গ্রামের স্কুল তো, দল বেঁধে সব ছেলেমেয়ে একসঙ্গে, এক মাইল হেঁটে স্কুলে যেতাম আসতাম। ঢাকা শহরের বাবা-মায়েদের জন্য এটি একটি কঠিনতম কাজ। সন্তানকে স্কুলে আনা-নেওয়া, কোচিংয়ে আনা-নেওয়া এই করতেই তো দিন শেষ। তারপর প্রতিদিনের অবিস্মরণীয় জ্যাম!

বাবা-মায়ের এই কষ্টটুকু যদি অন্তত সব সন্তান বুঝতো, তারা একটু হলেও শান্তি পেত! আর ঢাকা শহরে সন্তানের পড়ালেখার খরচ চালানোর ব্যাপারটা তো বলারই অপেক্ষা রাখে না।

Advertisements

আমার বিশ্বাস, আমাদের বাবা-মা আমাদের মানুষ করার জন্য যে যুদ্ধ করেছেন, আমরা তাদের চেয়ে বেশি বৈকি কম যুদ্ধ করছি না আমাদের সন্তানকে মানুষ করার জন্য।

অবশ্য যেসব অতি বিত্তশালী বাবা-মা, শুধুই বাসার ড্রাইভার বা কাজের বুয়াকে দিয়ে তাদের সন্তানকে স্কুলে আনা-নেওয়া করান তাদের কথা আলাদা।

কোনো প্রতিদান চাই না কারো কাছে। শুধু নগরপিতার কাছে প্রার্থনা- রাস্তার জ্যামটা কমানোর জন্য কি কোনো আশু পদক্ষেপ নেওয়া যায়? যে কোনোভাবে সঠিক নিয়মে ঢাকা শহরের গাড়িগুলো চালানোর ব্যবস্থা করা যায় না? যেহেতু প্রয়োজনীয় কর পরিশোধ করেই এ শহরে থাকি, আমার এ চাওয়াটুকু মনে হয় অহেতুক নয়। প্রতিদিনের জ্যামে ওষ্ঠাগত প্রাণ।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন