English

22 C
Dhaka
বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
- Advertisement -

বিশ্বের সবথেকে লম্বা পরিবার

- Advertisements -

এই পরিবারের সবথেকে খর্বকায় সদস্যের উচ্চতাও ৬ ফুট ২ ইঞ্চি! আর পরিবারটির সদস্যদের গড় উচ্চতা হচ্ছে ৬ ফুট ৮ ইঞ্চিরও বেশি। তারা বিশ্বের সবথেকে লম্বা পরিবার। সম্প্রতি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে সেই স্বীকৃতিও পেয়েছে যুক্তরাষ্ট্রের মিনেসোটার গিনেজ এই পরিবারটি। এ খবর দিয়েছে গালফ নিউজ।

Advertisements

খবরে জানানো হয়েছে, এই পরিবারের সদস্য মোট ৫ জন। এরমধ্যে মা ক্রিস্টিন ট্রাপের উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি। বাবা স্কট ট্রাপের উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। তাদের মেয়ে সাভানা ট্রাপের উচ্চতাও ৬ ফুট ৬ ইঞ্চি। আরেক মেয়ে মলি স্টিডের উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি।

আর একমাত্র ছেলে অ্যাডাম ট্রাপের উচ্চতা ৭ ফুট ২ ইঞ্চি। এ নিয়ে ক্রিস্টিন বলেন, ৬ ফুট ২ ইঞ্চি লম্বা হওয়ার পরেও আমি পরিবারের সবথেকে খাটো সদস্য। এটা বলতে আমার ভালো লাগে। তিনি মজা করে বলেন, কোনো সমাবেশে আমাদের খুঁজে বের করা খুব সহজ, একটু উপরে তাকালেই হলো। স্কট এবং ক্রিস্টিন জানান, বংশগতভাবেই অধিক উচ্চতা রয়েছে তাদের।

সংবাদমাধ্যমকে পরিবারের কর্তা স্কট ট্রাপস বলেন, আমি ছোট থেকেই বেশ লম্বা ছিলাম। এমনকি গ্রেড ওয়ানে পড়ার সময়ই শিক্ষকের চেয়ে আমার উচ্চতা বেশি ছিল। লম্বা মেয়ে দেখে ক্রিসিকে বিয়ে করেছি। আমাদের সন্তানেরাও বেশ লম্বা হয়েছে। তবে লম্বা হবার ফলে বেশ কিছু ভোগান্তি পোহাতে হয় বলে তারা জানান। বেশী লম্বা হওয়ায় মানুষদের অন্য রকম দৃষ্টি, কিছু শারীরিক সমস্যা, লম্বা পায়ের জন্য ড্রাইভিং করার জটিলতা সহ নানান কিছুই তারা উল্লেখ করেছেন।

Advertisements

তাদের মেয়ে মলি পরিবারের প্রশংসা করে বলেন, উচ্চতার কারণে আমরা কীসের মধ্য দিয়ে যাচ্ছি তা বুঝতে পারার জন্য কেউ থাকা আসলে দারুণ। উচ্চতার কারণে একেক সদস্য একেক ধরণের পরিস্থিতিতে পড়েন। প্রায়ই তারা দরজার ওপরে ধাক্কা খান, কিংবা ফ্যানের সঙ্গে মাথা আটকে যায়। তবে সবথেকে বেশি সমস্যায় পড়তে হয় পছন্দের পোশাক পেতে। বিশেষ করে প্যান্ট ও জুতা পেতে সমস্যা হয়। তবে অ্যাডাম বললেন, এর বাইরে তাদের জীবন আর দশ জনের মতোই সাধারণ।

পরিবারের সবথেকে কনিষ্ঠ সদস্য অ্যাডামের বয়স ২২ বছর। তার দুই বোন সাভানার ও মলির বয়স যথাক্রমে ২৭ ও ২৪ বছর। উচ্চতার কারণে ছোট থেকেই খেলাধুলায় ভাল ছিলেন তিন ভাইবোন। এরমধ্যে সাভানা ডিভিশন ওয়ান বাস্কেটবল খেলার সুযোগ পেয়েছেন। মলি তার কলেজের ভলিবল প্লেয়ার ছিল এবং অ্যাডাম হাই স্কুলে তারকা বাস্কেটবল খেলোয়াড় ছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন