English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

কীভাবে মরতে হয়, গুগলে সার্চ দিতেই পুলিশ এসে হাজির; অতঃপর…

- Advertisements -

কীভাবে মরতে হয়? গুগলে সার্চ করছিলেন এক তরুণ। বিশেষ প্রযুক্তির মাধ্যমে সেই সঙ্কেত পায় পুলিশ। গুগলে আত্মহত্যার উপায় খুঁজছেন দেখে তরুণের উদ্দেশ্য নিয়ে সন্দিহান হয়ে ওঠেন পুলিশকর্মীরা। এরপর তারা আর সময় ক্ষেপণ করেননি। দ্রুত ওই তরুণের ঠিকানা খুঁজে বের করে তার বাড়িতে পৌঁছে যায় পুলিশের একটি দল। ২৮ বছরের ওই তরুণকে উদ্ধার করেন তারা। ঘটনাটি ভারতের মুম্বাইয়ের মালবানি এলাকার।

Advertisements

পুলিশ জানিয়েছে, ওই তরুণের বাড়ি রাজস্থানে। ইন্টারন্যাশানাল ক্রিমিনাল পুলিশ অরগ্যানাইজেশন বা ইন্টারপোলের সাহায্যে তার গুগল সার্চের কথা জানতে পেরেছিল পুলিশ। এটি একটি আন্তর্জাতিক সংস্থা যারা বিশ্বব্যাপী অপরাধ দমনে পুলিশকে সাহায্য করে থাকে। মঙ্গলবার তাদের কাছ থেকে তথ্য পেয়েই মুম্বাই পুলিশ সক্রিয় হয়। মোবাইলের লোকেশনের মাধ্যমে তরুণের অবস্থান সনাক্ত করে তারা। এরপর উদ্ধার করতে আর অসুবিধা হয়নি। তরুণ আত্মহত্যার পরিকল্পনা করেছিলেন বলেও জানিয়েছে পুলিশ।

Advertisements

পুলিশ ওই তরুণকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানতে পেরেছে, তার মা গত দু’বছর ধরে মুম্বাইয়ের একটি জেলে বন্দি। অনেক চেষ্টা করেও মাকে জেল থেকে ছাড়িয়ে আনতে পারেননি তিনি। সে কারণেই হতাশায় ভুগছিলেন। তাছাড়া, গত ছ’মাস ধরে ওই তরুণ বেকার। অবসাদ তাকে গ্রাস করেছিল। সহজে আত্মহত্যার উপায় গুগল সার্চের মাধ্যমে জানার চেষ্টা করছিলেন যুবক।

তরুণকে উদ্ধার করে আপাতত নিজেদের হেফাজতেই রেখেছে মুম্বাই পুলিশের অপরাধদমন শাখা। তার কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। মৃত্যুর চিন্তা মাথা থেকে সরিয়ে কীভাবে তাকে আবার জীবনমুখী করে তোলা যায়, পুলিশ সেই চেষ্টা করছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন