English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

যুক্তরাষ্ট্রের একটি শহরে নতুন মেয়র উইলবার নামে এক কুকুর!

- Advertisements -
Advertisements
Advertisements

যুক্তরাষ্ট্রে কে হতে যাচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট তা জানতে হয়তো আপনাকে আরও কয়েক দিন অপেক্ষা করতে হতে পারে। তবে দেশটির কেন্টাকি অঙ্গরাজ্যের এক শহরের মেয়র নির্বাচনের ফল আপাতত দেখে নিতে পারেন! হ্যা, প্রেসিডেন্ট নির্বাচনের সঙ্গে এই মেয়র নির্বাচনের কোনো সম্পর্ক নেই। কিন্তু এটি খুবই মজার একটি নির্বাচন। কারণ, এতে শহরের মেয়র নির্বাচিত হয়েছে একটি কুকুর।
কুকুরটির নাম উইলবার। এটি হচ্ছে ছয় বছর বয়সী এক ফ্রেঞ্চ বুলডগ। কুকুরটিকে কেন্টাকি অঙ্গরাজ্যের র‍্যাবিট হ্যাশ শহরের মেয়র পদে নির্বাচিত করা হয়েছে। আগামী চার বছর এই পদে থাকবে কুকুরটি।
উইলবারের মুখপাত্র অর্থাৎ তার মালিক এমি নোল্যান্ড বলেছেন, ৫০০-রও কম অধিবাসী আছে এই ছোট্ট শহরে। এখানে কখনোই কোনও মানুষকে মেয়র পদে বসানো হয়নি।
যেভাবে কুকুরকে নগরপিতা বানানো শুরু
টিভি চ্যানেল এনবিসিকে এমি নোল্যান্ড জানান, একজন স্থানীয় বাসিন্দা ১৯৯০-এর দশকে প্রস্তাব করেন যে, সেখানে ইতিহাস চর্চা করে যে সমিতি তার অর্থ সংগ্রহের জন্য মানুষ নয় কোনো প্রাণীকে মেয়র নির্বাচিত করা হোক। আর তখন থেকেই এই রীতি চলে আসছে।
‘উইলবার তার নতুন দায়িত্বকে বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে। তবে নতুন মেয়রকে তার পেটে এবং কানে নিয়মিতভাবে আদর করতে হয়’,-বলেন এমি নোল্যান্ড।
র‍্যাবিট হ্যাশে প্রথম যে কুকুর মেয়র নির্বাচিত হয় তার নাম গুফি। এরপর মোট পাঁচবার ওই শহরে সারমেয় নেতৃত্বকে বরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন