English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

স্ত্রীর ফোনে আড়ি পেতে ১৯ কোটি টাকা কামালেন স্বামী!

- Advertisements -
Advertisements

বাড়ি থেকেই অফিস করছেন স্ত্রী। সেই সুযোগে তার ফোনে আড়ি পেতে ১৮ লাখ ডলার বা প্রায় ১৯ কোটি ৩২ লাখ টাকা কামিয়ে ফেললেন স্বামী। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে। মার্কিন সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের রিপোর্টে উঠে এসেছে এই ঘটনার বিশদ বিবরণ।

Advertisements

জানা গেছে, অভিযুক্ত স্বামীর নাম টেইলার লুডন। তার স্ত্রী ব্রিটিশ কোম্পানি বিপি পিএলসিতে কর্মরত। করোনা মহামারিচলাকালীন বাড়িতে বসেই কাজ করতেন টাইলারের স্ত্রী। গত বছরের ফেব্রুয়ারিতে বিপি পিএলসি ঘোষণা করে, মার্কিন কোম্পানি ট্রাভেল সেন্টারস কিনতে চলেছে তারা। এই লেনদেন সংক্রান্ত পুরো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ছিলেন টেইলারের স্ত্রী। অফিসের অন্য কর্মীদের সঙ্গে তিনি যখন আলোচনা করতেন, সেই ফোনকলগুলোতে আড়ি পাততেন টেইলার।

সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন জানিয়েছে, স্ত্রীর ফোনে আড়ি পেতে পাওয়া সব তথ্য কাজে লাগিয়ে টেইলার ট্রাভেল সেন্টারসের একের পর এক শেয়ার কেনা শুরু করেন। পুরোনো একটা ব্যাংক অ্যাকাউন্টও সচল করেন। বিপি পিএলসি চুক্তি ঘোষণা করার পর ট্রাভেল সেন্টারসের স্টক ভ্যালু ৭১ শতাংশ বেড়ে গিয়েছিল। আর তখনই ৪৬ হাজারেরও বেশি শেয়ার কিনে ফেলেন টেইলার।

এভাবে তিনি কয়েক সপ্তাহের ১৮ লাখ ডলার আয় করে ফেলেন, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৯ কোটি ৩২ লাখ টাকা। তবে কয়েকদিন আগে নিজের এই জালিয়াতির বিষয়টি স্ত্রীর কাছে স্বীকার করে দেন টেইলার। সব শুনে তার স্ত্রী রাগে বাড়ি ছেড়ে চলে যান ও কয়েকদিনের মধ্যেই ডিভোর্সের আবেদন করেন।

শুধু তাই নয়, নিজ কোম্পানির কর্মকর্তাদেরও সব জানিয়ে দেন টেইলারের স্ত্রী। তবে তাতে উলটো নিজের বিপদ নিজেই ডেকে আনেন তিনি। স্বামীর এমন কীর্তির সঙ্গে তিনিও জড়িত- এমন অভিযোগ এনে চাকরি থেকে বরখাস্ত করা হয় তাকে। তবে একের পর এক অভিযোগের মুখে পড়ে আড়ি পেতে কামানো অর্থ ফিরিয়ে দিতে রাজি হয়েছেন টেইলার।

মার্কিন সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বলেছে, করোনাকালের শুরুতে বাড়ি থেকে অফিস শুরু হওয়ার পর থেকে অসংখ্য অভিযোগ পেয়েছে তারা। সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য, হলো বাড়ি থেকে কাজ করার সময় আড়ি পাতা বা অফিসিয়াল তথ্য দেখে ফেলা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন