English

29 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

আছেন মেসি-নেইমার, নেই রোনালদো

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: এবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন কাতার বিশ্বকাপ শিরোপা জয় করা আর্জেন্টিনা দলের সর্বাধিক সদস্য। এর মধ্যে রয়েছেন ফরোয়ার্ড লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ও কোচ লিওনেল স্কালোনি। প্রত্যেকেই নিজ নিজ ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন।

ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের ১৪ জনের সংক্ষিপ্ত তালিকায় মেসির সাথে আরও রয়েছে পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পে ও ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা এই তথ্য প্রকাশ করেছে। এই তিনজনের সঙ্গে আরও রয়েছে গত বছরের বিজয়ী বার্সেলোনার রবার্ট লিওয়ানদোস্কি, ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা, লিভারপুলের মোহাম্মদ সালাহ ও পিএসজির নেইমার ও আশরাফ হাকিমি। ২০২২ ব্যালন ডি’অর বিজয়ী রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাও রয়েছেন সংক্ষিপ্ত তালিকায়।

Advertisements

তবে প্রথমবারের মত মনোনীতদের তালিকা থেকে বাদ পড়েছেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে বিশ্বকাপে খেলতে যাওয়া রোনালদো পর্তুগালের মূল একাদশ থেকে বাদ পড়তে হয়েছিল। বিশ্বকাপ শেষে সৌদি আরবের ক্লাব আল নসরে যোগ দিয়েছেন সিআরসেভেন। ২০১৬ ও ২০১৭ টানা দুই বছর ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করেছিলেন রোনালদো। এর পরের তিন বছর সেরা তিনে জায়গা করে নিয়েছিলেন। এই প্রথমবারের মত রোনালদো সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ পড়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন