English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

আর্জেন্টিনার সামনে এবার পুরোনো ‘শত্রু’ চিলি

- Advertisements -

২০১৫ এবং ২০১৬ কোপা আমেরিকায় পরপর দুইবার চিলির কাছে হৃদয় ভেঙেছিল আর্জেন্টিনার। টানা দুইবার একইভাবে কোপার শিরোপা জিতে নেয় চিলি, দুইবারই চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না লিওনেল মেসির আর্জেন্টিনার।

Advertisements

এবার কোপা আমেরিকার গ্রুপ পর্বে দেখা হচ্ছে আর্জেন্টিনা ও চিলির। আসরের উদ্বোধনী ম্যাচেই কানাডাকে ২-০ গোলে হারিয়ে দেয় বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে চিলি নিজেদের প্রথম ম্যাচে পেরুর সঙ্গে গোলশুন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে।

চিলির বিপক্ষে সেই হৃদয়ভাঙা দুই ফাইনাল হারের পর দলটির বিপক্ষে আর্জেন্টিনার রেকর্ড বেশ ভালো। ২০১৬ কোপা ফাইনালে হারের পর আর চিলির বিপক্ষে হারেনি আর্জেন্টিনা। তিন ম্যাচ ড্র হয়েছে, বাকি তিন ম্যাচে শেষ হাসি ছিল আলবিসেলেস্তেদের।

আগামীকাল বুধবার (২৬ জুন) বাংলাদেশ সময় সকাল ৭টায় নিউইয়র্কের মেটলাইফ স্টেডিয়ামে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচ জিতলে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটা এগিয়ে যাবে লিওনেল স্কালোনির দল।

Advertisements

এই ম্যাচের আগে ২০১৬ ফাইনালের দুঃস্মৃতি নিয়ে প্রশ্ন করা হয়েছিল স্কালোনিকে। তবে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচের সাফ জবাব, ‘২০১৬ ফাইনালে কী হয়েছিল, আমাদের বিশ্বকাপ জয়, গতকাল আমি কী বলেছিলাম-সেসব অতীত। আর অতীত নিয়ে পড়ে থাকার কোনো অবকাশ নেই।’

গ্রুপ ‘এ’তে আর্জেন্টিনা এখন তিন পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে। ১ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুই ও তিনে রয়েছে পেরু ও চিলি। গ্রুপের তলানিতে থাকা কানাডা এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন