English

32 C
Dhaka
বুধবার, জুলাই ১৭, ২০২৪
- Advertisement -

গোল করেই সমালোচনার জবাব দেবেন ‘হাঙ্গেরিয়ান ভাইকিং’- বিশ্বাস কোচের

- Advertisements -

স্বাভাবিকের তুলনায় তার শরীর একটু মোটাতাজা। ফুটবল মাঠে তাই স্বাভাবিক ছন্দ খুঁজে পাওয়া কঠিন মার্টিন অ্যাডামের জন্য। এরপরও দিব্যি খেলে যাচ্ছেন তিনি। এ নিয়ে অবশ্য সমালোচনাও শুনতে হচ্ছে হাঙ্গেরির এই ফরোয়ার্ডকে।

তবে সমালোচনার মুখ্য জবাব তিনি গোল করেই দেবেন বলে মনে করেন তার দলের কোচ মার্কো রসি।ইউরোর এবারের আসরে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের শেষ দিকে বদলি নামেন অ্যাডাম। শারীরিকভাবে তিনি বেশ লম্বা; উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি। কিন্তু শরীরের ওজনটা আধুনিক ফুটবলারদের হিসাবে একটু বেমানান, ৮৬ কেজি! এমন শরীর নিয়ে মাঠে নামায় সামাজিক মাধ্যমে তাকে নিয়ে হয়েছে ট্রল।

মিমস বানিয়ে মজা নিয়েছে ফুটবলপ্রেমীরা।

হাঙ্গেরিতে অ্যাডামকে ‘হাঙ্গেরিয়ান ভাইকিং’ নামে ডাকা হয়। হাঙ্গেরির কোচ মার্কো রসি বলেছেন, ব্যক্তিগত আক্রমণ গ্রহণযোগ্য নয়, ‘যেসব ছবি বা মিমস ছড়ানো হয়েছে তা আমরা দেখেছি। কিবোর্ডে তারা সাহস দেখিয়ে গর্দভের পরিচয় দিয়েছে।

আমরা কারো চিন্তা-ধারণা আটকাতে পারব না। তবে এটা খুব খারাপ ব্যাপার হয়েছে।’

আজ রাতে জার্মানির বিপক্ষে মাঠে নামবে হাঙ্গেরি। প্রথম ম্যাচ হারায় পরের রাউন্ডের আশা বাঁচিয়ে রাখতে আজ জয়ের বিকল্প নেই তাদের সামনে। মার্কো রসির আশা, জার্মানদের বিপক্ষে গোল করে সমালোচনার জবাব দেবেন অ্যাডাম, ‘জন্মের পর থেকে তার শরীর এভাবে বেড়ে উঠেছে।

তাই আমি আশা করি, এবারের আসরে সে গোল করবে। এটা তার জন্য স্বস্তির ব্যাপার হবে। তাকে আমাদের দলে পেয়ে খুশি আমরা।’

এখন পর্যন্ত হাঙ্গেরির জার্সিতে ২৩টি ম্যাচ খেলেছেন অ্যাডাম। গোল করেছেন তিনটি। ২০২১-২২ মৌসুমে হাঙ্গেরির প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা (৩১) ছিলেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন