English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

গোল করে ছুটে চলছেন ‘দ্য হারিকেন’

- Advertisements -

ক্লাব ও লিগ বদলালেও বদলাননি হ্যারি কেইন। সমহীমায় একের পর এক গোল করেই যাচ্ছেন বায়ার্ন মিউনিখের এই ইংলিশ ফরোয়ার্ড। বুন্দেসলিগায় এই মৌসুমে স্রেফ ১৫টি ম্যাচ খেলে করেছেন ২১টি গোল। গতরাতে বায়ার্ন মিউনিখের ২-০ গোলের জয়ে একবার লক্ষ্যভেদ করেন ইংলিশ অধিনায়ক।

তাতে হয়েছে একটি রেকর্ড। বায়ার্নের জার্সিতে প্রথম ১৫ ম্যাচে ২০ গোল করার রেকর্ড ছিল এত দিন রবার্ত লেভানদোস্কির। কিন্তু ১৫ ম্যাচে কেইন করেছেন ২১ গোল।

হ্যারি কেইন যেভাবে ছুটছেন তাতে বুন্দেসলিগায় এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ভেঙে দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

২০২০-২১ মৌসুমে রেকর্ড ৪১ গোল করেছিলেন বায়ার্ন মিউনিখের সাবেক তারকা রবার্ত লেভানদোস্কি। এই রেকর্ড ভাঙতে কেইনের দরকার আরো ২১ গোল। সেটা করতে কেইন পাচ্ছেন আরো ১৯টি ম্যাচ। তবে যে গতিতে এগোচ্ছেন, সে ক্ষেত্রে সম্ভাবনা সত্যি হয়ে যেতে পারে।
যার রেকর্ড ভাঙার দৌড়ে আছেন কেইন, সেই লেভানদোস্কি কথা বলেছেন কেইনকে নিয়ে। ইংলিশ অধিনায়ককে ‘দ্য হারিকেন’ বলে সম্বোধন করেছেন তিনি, ‘২৯ ম্যাচে ৪১ গোল করার রেকর্ডের কথা ভাবতে গেলে অবিশ্বাস্য লাগে। এটা আসলে পাগলামি ছিল। দ্য হারিকেন অসাধারণ একজন খেলোয়াড়। বুন্দেসলিগাও সহজ কোনো প্রতিযোগিতা নয়।
আমার মনে হয়, তার আরেকটু সময় দরকার; কিন্তু আপনি এখনই বলতে পারবেন না। আমি কখনোই ভাবিনি ৪০ বছর ধরে বয়ে চলা গার্ড মুলারের রেকর্ড ভেঙে দিতে পারব কিন্তু পেরেছিলাম।’
এ বছর আর কোনো ম্যাচ খেলা হচ্ছে না কেইনের। নতুন বছরে নতুন উদ্যমে শুরু করবেন তিনি। সামাজিক মাধ্যমে কেইন লিখেছেন, ‘শীতকালীন ছুটিতে যাওয়ার পারফেক্ট মাধ্যম। বায়ার্নে প্রথম কয়েক মাস দারুণ কাটল। বাকি সময়েও ভালো কাটাতে চাই।’
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন