English

29 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪
- Advertisement -

তুরস্ককে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে পর্তুগাল

- Advertisements -

নাসিম রুমি: জার্মানিতে চলমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তুরস্কের বিপক্ষে ৩-০ গোলের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে নিজেদের স্থান নিশ্চিত করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। এই জয়ের মাধ্যমে পর্তুগালের নকআউট পর্বে ওঠা নিশ্চিত হলেও তুরস্কের শেষ ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে জয় পেলে পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ রয়েছে।

Advertisements

শনিবার (২২ জুন) রাতে ডর্টমুন্ডে অনুষ্ঠিত ম্যাচে ম্যানচেস্টার সিটির বার্নার্ডো সিলভা প্রথমার্ধের মাঝামাঝি সময়ে নুনো মেন্দেসের বাঁধা পাওয়া ক্রস থেকে বল পেয়ে তুরস্কের গোলকিপার আলতায় বায়িন্দিরকে পরাস্ত করে প্রথম গোলটি করেন। পরিস্থিতি আরও খারাপ হয় যখন ডিফেন্ডার সামেত আকায়দিন ভুলবশত নিজেদের জালে বল ঢুকিয়ে ফেলেন, যা বায়িন্দির আটকাতে পারেননি।

Advertisements

শহরের কেন্দ্র থেকে পতাকা নিয়ে আসা তুর্কি সমর্থকদের উদ্দীপনা হাস্যকর এই আত্মঘাতী গোলের ঘটনায় ম্লান হয়ে যায়। সংখ্যায় কম হলেও পর্তুগিজ সমর্থকরা তাদের দলের সুশৃঙ্খল খেলায় উল্লাস করতে থাকে।

পর্তুগালের তৃতীয় গোলটি আসে যখন ক্রিশ্চিয়ানো রোনালদো নিঃস্বার্থভাবে ব্রুনো ফার্নান্দেজকে একটি সহজ ট্যাপ-ইন করার সুযোগ করে দেন, যা এক ঘণ্টারও কম সময়ে তাদের লিডকে দৃঢ় করে এবং জয় নিশ্চিত করে। রোনালদোর এই অ্যাসিস্ট একক ভাবে তাকে ইউরো ইদিহাসের সর্বোচ্চ অ্যাসিস্ট দাতা বানিয়েছে। এই জয়ে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা আত্মবিশ্বাসের সাথে তাদের শেষ গ্রুপ ম্যাচে জর্জিয়ার বিপক্ষে মুখোমুখি হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন