English

25 C
Dhaka
শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
- Advertisement -

ফিফার নিয়ম ভঙ্গ; আলোচিত শেফ ‘সল্ট বে’ নিষিদ্ধ

- Advertisements -

বিশ্বকাপ জিতে সেলিব্রেশনে মেতেছেন আর্জেন্টিনা ফুটবল দলের সদস্যরা। তাদের সঙ্গে আনন্দে করতে দেখা গেছে পরিবারের সদস্যদেরও। প্লেয়ারদের এই ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল। এই আনন্দের মধ্যেই বিতর্কের জন্ম দিলেন সৌজন্যে জনপ্রিয় শেফ ‘সল্ট বে’। ফিফার নিয়ম ভঙ্গ করে বিশ্বকাপের ট্রফি হাতে ছবি তুলেছেন তিনি। তাঁর এমন কাণ্ডে হতবাক হয়েছেন সমর্থকেরা। কেউ কেউ প্রশ্ন তুলেছেন, বিশ্বকাপ হাতে ধরার তিনি কে?

Advertisements

সমর্থকদের সমালোচনার জেরে এবার মেজর সকার লিগে নিষিদ্ধ করা হয়েছে সল্টকে। এতে করে ইউএস ওপেন কাপের ফাইনালে থাকতে পারবেন না তিনি। টুর্নামেন্টটি হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে দীর্ঘতম লিগ।

১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামের তৃতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের আনন্দে মেতেছিলেন পরিবারসহ লিওনেল মেসি-আনহেল দি মারিয়ারা। এ সময় ট্রফি হাতে আর্জেন্টিনা ফুটবলারদের সঙ্গে উদযাপনে দেখা যায় সল্টকেও। লিসান্দ্রো মার্তিনেজের হাত থেকে ট্রফি নিয়ে সল্টকে ছবি ও চুমু দিতে দেখা যায়। এতে ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডারকে কিছুটা বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। শুধু মার্তিনেজ নন, মেসিও সেদিন বিরক্তি প্রকাশ করেছেন। তাঁকে সেলফি তুলতে বারবার অনুরোধ করলে আর্জেন্টাইন অধিনায়ক ক্ষুব্ধ ভঙ্গিতে শেষে ছবি তুলতে বাধ্য হন।

Advertisements

ফিফার নিয়মে আছে বিশ্বকাপ ট্রফি শুধু বাছাইকৃত ব্যক্তিরাই স্পর্শ করতে পারবেন। এই বাছাইকৃত ব্যক্তিরা হচ্ছেন চ্যাম্পিয়ন ফুটবলারদের পরিবার এবং আগের চ্যাম্পিয়নরা। এসব ব্যক্তিদের সঙ্গে ট্রফি হাতে নিতে পারবেন দেশের প্রধানরাও।

উল্লেখ্য, বিশ্বব্যাপী সল্ট বে নামে পরিচিত হলেও তাঁর প্রকৃত নাম নুসরেত গোকচে। যিনি পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ও ধনী বাবুর্চিদের একজন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন