English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- Advertisement -

বার্সেলোনার যুব দলে রোনালদিনহোর ছেলে!

- Advertisements -

বাবার পথ ধরেই এগিয়ে যাচ্ছেন ব্রাজিলের সাবেক সুপারস্টার রোনালদিনহোর ছেলে হোয়াও মেন্ডেস ডি অ্যাসিস মোরেইরা। ১৭ বছর বয়সী এই ফুটবলার এরই মধ্যে বার্সেলোনার অনূর্ধ্ব-১৯ দলে খেলার জন্য ট্রায়াল দিয়েছেন বলে সংবাদ প্রকাশ করেছে ইএসপিএন।

বার্সেলোনার জুভেনাইল ‘এ’ দলের হয়ে ট্রায়াল দিলেও তার সঙ্গে কাতালান ক্লাবটি চূড়ান্ত চুক্তি করবে কি না এখনও নিশ্চিত নয়। বাম পায়ের এই ফুটবলার ফ্রান্টলাইন জুড়ে দুর্দান্ত খেলে থাকেন।

১৪ বছর বয়স থেকেই ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরোর হয়ে খেলছেন হোয়াও মেন্ডিস। তবে সম্প্রতি এই চুক্তি বাতিল করে দিয়েছেন তিনি। এরপর পরিবারের কয়েকজন সদস্যাদের মাধ্যমে বার্সেলোনায় এসে যোগ দেন। যদিও তার সঙ্গে চুক্তি পাকাপাকি হয়নি বার্সার।

হোয়াও মেন্ডেজের ক্যারিয়ার দেখভাল করার দায়িত্ব এখন তার চাচা রবার্তো ডি অ্যাসিস মোরেইরার কাঁধে। যিনি নিজে রোনালদিনহোর সময় বার্সায় খেলেছিলেন।

রবার্তো ডি অ্যাসিস মোরেইরাকে জিজ্ঞাসা করা হয়েছিলো, হোয়াও মেন্ডেজের কিংবা তার পরিবারের ধৈর্য কেমন। জবাবে তিনি জানিয়েছেন, ‘একটা সিদ্ধান্ত নেয়ার জন্য আমাদের এত তাড়াহুড়ো নেই। লাতিন আমেরিকা থেকে এসে এখানে নিজেকে মানিয়ে নেয়ার মত পরিবেশ-পরিস্থিতি তৈরি হতেও সময়ের প্রয়োজন।

হোয়াও মেন্ডেজের বাবা রোনালদিনহো ৫ বছর কাটিয়েছেন বার্সায়। ২০০৩ খেকে ২০০৮ সাল পর্যন্ত খেলেছিলেন তিনি। তার এই সময়টাকে বার্সার ইতিহাসে স্মরণীয় সময় বলে ধরে নেয়া হয়। ২০৭ ম্যাচ খেলে বার্সার জার্সিতে তিনি করেছেন ৯৪ গোল। ২০০৬ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাছাড়াও দুটি স্প্যানিশ লা লিগা শিরোপা জিতিয়েছেন বার্সাকে।

হোয়াও মেন্ডেজ এখন অনুশীলন করছেন বার্সার অনুর্ধ্ব-১৯ দলের সঙ্গে। যে দলের কোচ হিসেবে রয়েছেন অস্কার লোপেজ। তার সহকারী হ্যাভিয়ের স্যাভিওলা। এই স্যাভিওলো ছিলেন সাবেক আর্জেন্টাইন ফরোয়ার্ড এবং রোনালদিনহোর সঙ্গে খেলেছেন বার্সেলোনায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন