English

37 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

ওশিমেনের সম্ভাব্য নতুন ঠিকানা রিয়াল

- Advertisements -

এবারের গ্রীষ্মে নাপোলি ছাড়ছেন নাইজেরিয়ান তারকা স্ট্রাইকার ভিক্টর ওশিমেন। ইতালিয়ান ক্লাব সভাপতি ও মালিক অরেলিও ডি লরেনটিস এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, নাপোলি ছেড়ে ওশিমেন  রিয়াল মাদ্রিদ, পিএসজি অথবা ইংলিশ কোন ক্লাবে যোগ দিবেন।

আফ্রিকান নেশন্স কাপে নাইজেরিয়ার হয়ে খেলতে এখন আইভরি কোস্টে রয়েছেন ওশিমেন। সেখানেই যুক্তরাষ্ট্র টেলিভিশন নেটওয়র্ক সিবিএস’এ এক সাক্ষাৎকারে ওশিমেন বলেছেন, ইতোমধ্যে অন্য ক্লাবে যাবার জন্য তিনি মানসিকভাবে প্রস্তুতি নিয়ে রেখেছেন। তার এমন  মন্তব্যের জবাবে ডি লরেনটিস ওশিমেনের ক্লাব ছাড়ার বিষয়টি  নিশ্চিত করেন।

ইতালিয়ান ফুটবল লিগের এক সভা শেষে স্থানীয় গণমাধ্যমের প্রশ্নের মুখে ডি লরেনটিস বলেছেন তিনি এই সিদ্ধান্তে মোটেই বিস্মিত হননি। এমনকি ডিসেম্বরে ইতালিয়ান চ্যাম্পিয়নদের সাথে চুক্তি নবায়ন করার পর এখন ক্লাব ছাড়ার বিষয়টিকে তিনি স্বাভাবিক হিসেবেই দেখছেন।

Advertisements

ইতালিয়ান গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী নতুন চুক্তিতে ওশিমেনের রিলিজ ক্লজ ধরা হয়েছে ১২০ থেকে ১৩০ মিলিয়ন ইউরোর মধ্যে।

গত মৌসুমে সিরি-এ লিগে ওশিমেন সর্বোচ্চ গোলদাতা ছিলেন। লিগে তার দেয়া ২৬ গোলে ভর করে ১৯৯০ সালের পর প্রথমবারের মত সিরি-এ লিগের শিরোপা জয় করে নাপোলি।

ডি লরেনটিস বলেছেন ওশিমেনের দলত্যাগের ব্যপারে তিনি প্রস্তুত ছিলেন, ‘গত গ্রীষ্ম থেকেই কার্যত আমরা বিষয়টি বুঝতে পেরেছিলাম। যে কারনে চুক্তি নবায়নের বিষয়টি সামনে এসেছিল। যদিও তার সাথে বন্ধুসুলভব মেজাজেই দীর্ঘমেয়াদে চুক্তি করেছিল নাপোলি। আমরা জানি রিয়াল মাদ্রিদ, পিএসজি কিংবা কোন একটি ইংলিশ ক্লাবে সে যাচ্ছে।’

গত বছর আফ্রিকান বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছিলেন ওশিমেন। ২০২০ সালে লিলি ছেড়ে নাপোলিতে যোগ দেবার পর সব ধরনের প্রতিযোগিতায় ১১৯ ম্যাচে ৬৭ গেল করেছেন।

Advertisements

এবারের মৌসুমে যদিও নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারছে না নাপোলি। এই মুহূর্তে লিগ টেবিলের ৯ নম্বরে থাকা নাপোলি ইতোমধ্যেই ইতালিয়ান কাপ থেকে বিদায় নিয়েছে।

গত আসরে শিরোপা জয়ের পর কোচ লুসিয়ানো স্পালেত্তি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন। ডি লরেনটিস  নতুন কোচ হিসেবে রুডি গার্সিয়াকে নিয়োগ দেন। কিন্তু নভেম্বরের মাঝামাঝিতে এই ফরাসিকে ছাঁটাই করে মৌসুমের শেষ পর্যন্ত ওয়াল্টার মাজারিকে নিয়োগ দেন।

ভবিষ্যতে নতুন কোচ হিসেবে হোসে মরিনহোর আসার বিষয়টি উড়িয়ে দিয়েছেন নাপোলি সভাপতি। জানুয়ারিতের মাঝামাঝিতে রোমা মরিনহোর সাথে চুক্তি বাতিল করে। ডি লরেনটিস বলেছেন, ‘নাপোলিতে মরিনহো, এই মুহূর্তে এটা কোন এজেন্ডা নয়। সে একজন দুর্দান্ত কোচ, সবাই তাকে পছন্দ করে। কোচ হিসেবে সে ইতিহাসের অংশ হয়ে গেছে। তার ভাগ্য তাকে ইতালি থেকে বাইরে নিয়ে যাবে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন