English

26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
- Advertisement -

ক্রিকেটারদের কে কোন ফুটবল দলের সাপোর্টার

- Advertisements -

রাত পোহালেই শুরু হবে ফুটবল বিশ্বকাপ আসল আমেজ। মধ্যপ্রাচ্যের দেশ কাতারের মরুর বুকে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপের ২২তম আসরকে সামনে রেখে গোটা পৃথিবীর সব ফুটবলপ্রেমী এখন জড়ো হচ্ছে কাতারে। এতে অংশগ্রহণ করতে না পারলেও বিশ্বকাপ ঘিরে উন্মাদনার শেষ নেই বাংলাদেশেও। গোটা দেশের শহর থেকে গ্রাম- প্রতিটি জায়গা ছেয়ে গেছে রং-বেরংয়ের পতাকায়।

প্রতি বিশ্বকাপেই বাংলার আকাশে বাতাসে উন্মাদনার জোয়ার পড়ে। যার একটি বড় অংশজুড়েই লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা থাকে আলোচনা কেন্দ্রবিন্দুতে। ফলে বাংলাদেশের মানুষ ক্রিকেটপ্রেমী হলেও ফুটবল বিশ্বকাপ এলেই যেন উৎসবে পরিণত হয়। যার কারণে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে যাদের প্রতিদিন চলাচল, তারাও ফুটবল জ্বরে আক্রান্ত হন।

তবে মজার বিষয় হচ্ছে, ক্রিকেট মাঠে সতীর্থ হলেও ফুটবল বিশ্বকাপে বিভাজন সৃষ্টি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা দুই ভাগে। তবে পর্তুগাল, ফ্রান্স কিংবা জার্মানির মতো দলেরও সাপোর্টার রয়েছে। কিন্তু মূল লড়াই কিন্তু ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যেই।

পাঠকদের জন্য সেসব তারকা ক্রিকেটার কোন দেশের সাপোর্ট করেন, তাই জানাব আজ। চলুন জেনে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোন তারকা কোন দলের সাপোর্টার।

ব্রাজিল সমর্থক: তামিম ইকবাল, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান।

আর্জেন্টিনা সমর্থক: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, শামসুর রহমান, নাসির হোসেন, মাশরাফী বিন মোর্ত্তজা, শাহরিয়ার নাফিস ও আব্দুর রাজ্জাক।

পর্তুগাল সমর্থক: সৌম্য সরকার।

স্পেন সমর্থক: এনামুল হক বিজয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন