English

27 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

চ্যাম্পিয়ন অব দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়নস মুকুট এবার মেসির

- Advertisements -

নাসিম রুমি: লেকিপের চোখে এবার বিশ্বের সব খেলার সেরা খেলোয়াড়দের মধ্যে সেরা লিওনেল মেসি। এমন নয় যে ফুটবল বিশ্বকাপ জিতলেই তিনি বিশ্বের সব খেলার সেরা খেলোয়াড়ের মধ্যে সেরা হয়ে যাবেন। ১১ বছরের মধ্যে এই প্রথম কোনো ফুটবলার পুরস্কারটি জিতলেন।

Advertisements

১৯৪৬ সাল থেকে ফ্রান্সের সব খেলার মধ্যে সেরা খেলোয়াড় নির্বাচন করে আসছে দেশটির পত্রিকা লেকিপ। ১৯৭৫ সাল থেকে আরও একটি পুরস্কার সংযোজন করে তারা। ফ্রান্সের সেরা খেলোয়াড়ের সঙ্গে তারা দিতে শুরু করে চ্যাম্পিয়ন অব দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়নস পুরস্কার। যার মানে বিশ্বের সব খেলার সেরাদের মধ্যে সেরা খেলোয়াড়ের মুকুট।

Advertisements

এবার বিশ্বের সব খেলার সেরা খেলোয়াড়দের মধ্যে সেরা নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি। এমন নয় যে ফুটবল বিশ্বকাপ জিতলেই তিনি বিশ্বের সব খেলার সেরা খেলোয়াড়ের মধ্যে সেরা হয়ে যাবেন। ১১ বছরের মধ্যে এই প্রথম কোনো ফুটবলার পুরস্কারটি জিতলেন। এই ১১ বছরে দুটি বিশ্বকাপ হয়েছে, কিন্তু কোনো ফুটবলার জেতেননি এ পুরস্কার।

১১ বছর আগে লেকিপের এ পুরস্কার জেতা ফুটবলারও ছিলেন মেসিই। এবার পুরস্কারটি জিততে মেসি পেছনে ফেলেছেন ২০২২ সালে দুটি গ্র্যান্ড স্লাম (অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন) জেতা রাফায়েল নাদালকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন