English

26 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

নেইমার বিদায় নিলে ফুটবলেরই ক্ষতি হবে!

- Advertisements -

ফুটবল বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান অধিনায়ক কাফু। ২০০২ সালে তার নেতৃত্বেই সর্বশেষ বিশ্বকাপের শিরোপা তুলে ধরে ব্রাজিলিয়ানরা। এরপর ২০টি বছর কেটে গেছে, বিশ্বকাপ জিততে পারেনি ব্রাজিলিয়ানরা।

তবে এবার সেই আক্ষেপ ঘোচানোর জন্য কাতার বিশ্বকাপে খেলতে নামবে সেলেসাওরা। বিশ্বকাপ জিততে ব্রাজিলের সেরা বাজি তারকা ফরোয়ার্ড নেইমার। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় নেইমার আবার কাতার বিশ্বকাপের পরই অবসর নেওয়ার পূর্বাভাস দিয়ে রেখেছেন।

অতিরিক্ত ফুটবলের চাপ তাকে মানসিকভাবে বিধ্বস্ত করছে, এই যুক্তি দিয়েই নেইমার কাতার বিশ্বকাপের পর অবসরের কথা নিয়ে ভাবনাচিন্তা করার ইঙ্গিত দিয়েছেন। তিনি এমনটা করেন কি না, তা সময়ই বলবে।

তবে ব্রাজিলের জাতীয় দলের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার (৭১) নেইমার অবসর নিলে তা ফুটবলেরই ক্ষতি বলে মন্তব্য করেছে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার, সেলেসাওদের জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলা কাফু।

টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে ব্রাজিলের শেষ বিশ্বজয়ী অধিনায়ক বলেন, ‘নেইমার কিন্তু এখনও নিজের সেরা সময়টা পেরিয়ে যায়নি। সে একজন তারকা এবং সবসময়ই তারকাই থাকবে। হ্যাঁ, অনেক সময়ই এমনটা হয় যে, সে যতটা ভাল খেলতে পারে, ততটা হয়তো পারছে না এবং তার আরও ভাল খেলা উচিত। তবে বিশ্বের সবচেয়ে বড় বড় পুরস্কারগুলি জেতার জন্যও তার কাছে এখনও যথেষ্ট সময় রয়েছে।’

নেইমার এ নিয়ে নিজের তৃতীয় বিশ্বকাপে খেলতে নামবেন। কিংবদন্তি পেলেকে টপকে যাওয়ারও বড় সুযোগ রয়েছে তার সামনে। ৩০ বছর বয়সি ব্রাজিলিয়ানকে বিশ্বের সেরা তিন ফুটবলারের মধ্যে রেখে কাফুর দাবি, ‘নেইমার অবসর নিলে ফুটবলের ক্ষতি। আমরা সবাই আশা করছি সে যেন নিজের এই চিন্তাভাবনাটা মুছে ফেলে। হ্যাঁ, তার কাঁধে যথেষ্ট দায়িত্ব রয়েছে। সে বিশ্বের তিনজন সেরা ফুটবলারের একজন। আমি তো চাইব সে যেন সারাজীবন ফুটবল খেলা চালিয়ে যায়। তার শুধুমাত্র ফুটবল খেলা নিয়েই ভাবা উচিত। নেইমার বিদায় নিলে তাতে ফুটবলের ক্ষতি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন