English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

ফুটবল খেলতে ঢাকায় আসছে রাশিয়ার মেয়েরা

- Advertisements -

আগামী ২০ থেকে ২৮ মার্চ ঢাকায় অনুষ্ঠিতব্য সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে অংশ নেবে ইউরোপের দেশ রাশিয়া। দক্ষিণ এশিয়ার মেয়েদের এই বয়সভিত্তিক টুর্নামেন্ট হবে ইউরোপিয়ান ফুটবল সংস্থা উয়েফার পৃষ্ঠপোষকতায়। তাদের অনুরোধেই রাশিয়াকে আঞ্চলিক এই টুর্নামেন্টে অন্তর্ভূক্ত করেছে সাফ।

শুরু থেকেই উয়েফা এই টুর্নামেন্টে রাশিয়াকে খেলানোর চেষ্টা করে আসছিল। তবে ফিফা ও উয়েফা থেকে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা থাকায় দেশটিকে অন্তর্ভূক্তির বিষয়ে সিদ্ধান্তহীনতায় ছিল সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)।

যদিও উয়েফা সাফকে জানিয়েছে রাশিয়া নিষিদ্ধ কেবল ফিফা ও উয়েফার টুর্নামেন্টে। এশিয়ান এই আঞ্চলিক টুর্নামেন্টে অংশ নিতে তাদের বাধা নেই। এরপর রাশিয়াকে সাফের টুর্নামেন্টে অন্তর্ভূক্ত করা হয়। সবকিছু ঠিক থাকলে রাশিয়ার মেয়েদের ফুটবল খেলতে দেখা যাবে ঢাকার মাঠে।

এই টুর্নামেন্টর খেলাগুলো হবে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। অংশ নেবে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান ও রাশিয়া। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ভুটানের বিপক্ষে ২০ মার্চ। বাংলাদেশ ও রাশিয়া মুখোমুখি হবে ২২ মার্চ।

টুর্নামেন্টের খেলা হবে রাউন্ড রবিন লিগ ভিত্তিতে। লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন। সাফের এই টুর্নামেন্টে রাশিয়া অংশ নেওয়ায় তাদেরকেই ভাবা হচ্ছে ফেবারিট।

সময়সূচি

২০ মার্চ : নেপাল-ভারত (বিকেল ৩.১৫ মি.)
২০ মার্চ : বাংলাদেশ-ভুটান (সন্ধ্যা ৭.১৫ মি.)
২২ মার্চ : বাংলাদেশ-রাশিয়া (বিকেল ৩.১৫ মি.)
২২ মার্চ : ভুটান-নেপাল (সন্ধ্যা ৭.১৫ মি.)
২৪ মার্চ : রাশিয়া-ভুটান (বিকেল ৩.১৫ মি.)
২৪ মার্চ : বাংলাদেশ-ভারত (সন্ধ্যা ৭.১৫ মি)
২৬ মার্চ : ভারত-ভুটান (বিকেল ৩.১৫ মি.)
২৬ মার্চ রাশিয়া-নেপাল (সন্ধ্যা ৭.১৫ মি.)
২৮ মার্চ : বাংলাদেশ-নেপাল (বিকেল ৩.১৫ মি.)
২৮ মার্চ : রাশিয়া-ভারত (সন্ধ্যা ৭.১৫ মি.)

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন